নিজস্ব প্রতিবেদন: জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে দেশজুড়ে বাকবিতন্ডা যখন তুঙ্গে তখন নতুন বিতর্ক উস্কে দিলেন গায়ক তথা বিজেপি সাংসদ হংস রাজ হংস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-জল জমে রাস্তায়, বাড়ির সামনের আলো জ্বালাতে গিয়েছিলেন প্রৌঢ়, ঘটল মর্মান্তিক ঘটনা  


শনিবার দিল্লি জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের এক অনুষ্ঠানে জেএনইউ-এর নাম বদলে ফেলার প্রস্তাব দেন পঞ্জাবি এই শিল্পী। তাঁর দাবি জেএনইউয়ের পরিবর্তে বিশ্ববিদ্যালয়ের নাম হোক এমএনইউ।




জেএনইউয়ের ওই অনুষ্ঠানে উঠে আসে ৩৭০ ধারার প্রসঙ্গ। অনুষ্ঠানে হংস রাজ হংস বলেন, ‘প্রার্থনা করুন ওখানে সবাই যেন শান্তিতে থাকতে পারেন। কোনও বোমা যেন না ফাটে। আমাদের পূর্বপুরুষরা যে ভুল করছেন তার মাসুল এখন আমাদের গুনতে হচ্ছে। এই বিশ্ববিদ্যালয়ের নাম অনেক শুনেছি। এই প্রথম এলাম। প্রধানমন্ত্রী মোদী দেশের জন্য অনেক কিছুই করেছেন। আমার প্রস্তাব, এই বিশ্ববিদ্যালয়ের নাম বদল করে জেএনইউ থেকে এমএনইউ(মোদী নরেন্দ্র ইউনিভার্সিটি) করা হোক। কারন মোদীজির নামেও কিছু এদেশে কিছু হওয়া উচিত।’


আরও পড়ুন-অন্তর্ধান না মৃত্যু! ৭৪ বছর পেরিয়ে আজও রহস্যে নেতাজি


জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপ ও রাজ্যকে দুভাগ করা প্রসঙ্গে শিল্পী বলেন, ‘প্রধানমন্ত্রী মোদী থাকলে সবকিছুই সম্ভব। মোদী হ্যায় তো মুমকিন হ্যায়।’


উল্লেখ্য, গত লোকসভা নির্বাচনে উত্তর-পশ্চিম দিল্লি আসন থেকে ভোটে দাঁড়ান হংস রাজ হংস। আম আদমি পার্টির গগন সিং ও কংগ্রেসের রাজেশ লিলেটাথিয়াকে বিপুল ভোটে হারিয়ে বিজেপি টিকিটে সাংসদ নির্বাচিত হন তিনি।