নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণ থেকে বাঁচতে এখন দেশজুড়ে লকডাউন চলছে। অফিস-কাছারি এখন ‘ওয়ার্ক ফ্রম হোম’ পদ্ধতিতেই চলছে। ব্যতিক্রম নয় দেশের আদালতগুলিও। একাধিক গুরুত্বপূর্ণ মামলার শুনানি হচ্ছে অনলাইনেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভিডিয়ো কনফারেন্সের সাহায্যে মামলাগুলির শুনানি হচ্ছে। এই পরিস্থিতিতে এক আইনজীবীর ‘বেয়াক্কেলে’ কাণ্ড দেখে ক্ষেপেই ‘ফায়ার’ হলেন বিচারপতি! কারণ, মামলার শুনানিতে ঘরোয়া পোশাকে, গেঞ্জি পরেই মামলার শুনানির ভিডিয়ো কনফারেন্সে হাজির হলেন ওই আইনজীবী।


বিচিত্র এই ঘটনাটি ঘটেছে রাজস্থান হাই কোর্টের একটি মামলার শুনানি চলাকালীন। জানা গিয়েছে, রাজস্থান হাই কোর্টে বিচারপতি সঞ্জীব প্রকাশ শর্মার বেঞ্চে একটি মামলার শুনানিতে নিজের মক্কেলের জামিনের আবেদন জানিয়ে ভিডিয়ো কনফারেন্সে গেঞ্জি পরেই হাজির হন আইনজীবী রবীন্দ্র কুমার পালিওয়াল। এই দৃশ্য চোখে পড়তেই ক্ষেপে ‘ফায়ার’ হন বিচারপতি সঞ্জীব প্রকাশ শর্মা।


আরও পড়ুন: লকডাউন উপেক্ষা করেই সেলুনে গিয়ে চুল-দাড়ি কাটিয়েছিলেন, করোনা আক্রান্ত ৬ জন


ঘটনায় আদালতের অবমাননার জন্য ভর্ৎসনা করেন ওই আইনজীবীকে। রাগের চোটে ওই আইনজীবীর মক্কেলের জামিনের আবেদন পর্যন্ত খারিজ করতে যাচ্ছিলেন বিচারপতি সঞ্জীব প্রকাশ শর্মা। কিন্তু শেষে শুনানির তারিখ পিছিয়ে দিয়ে ৫ মে করার নির্দেশ দেন তিনি।