নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামার জঙ্গিহানার বদলা নিতে পাকিস্তানের উপর প্রত্যাঘাত করেছে ভারতীয় বায়ুসেনা। তার পালটা হিসেবে পাকিস্তান মঙ্গলবার রাত থেকে নিয়ন্ত্রণ রেখা বরাবর সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: বায়ুসেনার হামলায় বালাকোটে নিহত ৪২ জন আত্মঘাতী হামলার জন্য প্রশিক্ষিত জঙ্গি


এই পরিস্থিতিতে সতর্ক ভারত। পাকিস্তান ও পাক-মদতপুষ্ট জঙ্গিদের হামলায় ভারতীয় নাগরিকদের যাতে কোনও ক্ষতি না হয়, সেই বিষয়ে সতর্ক ভারত সরকার। সেই কারণেই জম্মু-কাশ্মীরের আকাশসীমায় চূড়ান্ত সতর্কতা জারি করা হল।



বুধবার সংবাদ সংস্থা এএনআই ট্যুইট করে জানিয়েছে, জম্মু-কাশ্মীরের তিনটি বিমানবন্দরে কড়া সতর্কতা জারি করা হয়েছে। লেহ, জম্মু ও শ্রীনগর বিমানবন্দরে জারি করা হয়েছে কড়া সতর্কতা।


আরও পড়ুন: LoC-তে টান টান উত্তেজনা, সোপিয়ানে এনকাউন্টারে খতম দুই জঙ্গি!


একই সঙ্গে পঞ্জাবের পাঠানকোট বিমানবন্দরেও কড়া সতর্কতা জারি করা হয়েছে। প্রসঙ্গত, পাঠানকোটে এর আগে বড়সড় জঙ্গি হামলা হয়েছিল।


এছাড়া জম্মু-কাশ্মীরে নিরাপত্তার কারণে আকাশসীমায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একই সঙ্গে অসামরিক বিমান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।


আরও পড়ুন: ভিডিয়ো: রাত জেগেও ক্লান্তিহীন, আম আদমির সঙ্গে মেট্রোয় সওয়ার মোদী


প্রসঙ্গত, বুধবার সকালে ভারতের আকাশসীমার মধ্যে পাকিস্তানের দু'টি F-16 যুদ্ধবিমান ঢুকে পড়েছিল। কিন্তু ভারতীয় বায়ুসেনা সঙ্গে সঙ্গে প্রতিরোধ করে। তার জেরে ফের নিজেদের সীমানার মধ্যে ঢুকে পড়ে ওই দুই যুদ্ধবিমান।


সূত্রের খবর, এর পরই কড়া সতর্কতা জারি করা হয়েছে। আকাশসীমায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কারণ, পাকিস্তান আকাশপথে হামলা করতে পারে এমন আশঙ্কা করা হচ্ছে বায়ুসেনার তরফে। সেই কারণেই এই সিদ্ধান্ত।