নিজস্ব প্রতিবেদন: মধ্যপ্রদেশে বিধানসভা ভোটের আগে ফের সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল কমলনাথের বিতর্কিত বক্তব্যের ভিডিও। ওই ভিডিও দেখিয়ে বিজেপির দাবি, সাম্প্রদায়িক রাজনীতি করছে কংগ্রেস। তবে বিজেপির অভিযোগ উড়িয়ে রাহুল গান্ধীর দলের দাবি, কোনও অনৈতিক কথা বলেননি কমলনাথ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নয় বারের সাংসদ কমলনাথকে ভি়ডিওয় বলতে শোনা যাচ্ছে, ''আপনাদের অনুরোধ করছি, পুরনো রেকর্ড দেখে নিন, কত শতাংশ ভোটদান হয়েছে মুসলিম সংখ্যাগরিষ্ঠ বুথে।। মুসলিম বুথে কত শতাংশ ভোটদান হয়েছে? ৫০-৬০ শতাংশ ভোট পড়েছে। কেন ৯০ শতাংশ হয়নি? ময়নাতদন্ত করতে হবে। ৯০ শতাংশ ভোট না করলে বড় লোকসান হবে। আমাদের কাছে পরিসংখ্যান রয়েছে''।


বিজেপি নেতা অমিত মালবীয় ভিডিওটি টুইট করে লিখেছেন, এটাই কংগ্রেসের সাম্প্রদায়িক রাজনীতি সত্যতা। কংগ্রেসের মুখপাত্র শোভা ওঝার দাবি, ''বিজেপি ক্রমশ মূল বিষয় থেকে হারিয়ে যাচ্ছে। ভিডিওটিতে ভুল কী আছে? উনি ভোটের আবেদন করছেন। মানুষের কোনও প্রশ্নের উত্তর দিতে পারছে না বিজেপি। বিভিন্ন সম্প্রদায়ের মানুষ কমলনাথের সঙ্গে দেখা করছেন। তাঁদের ভোট দেওয়ার আবেদন করছেন উনি''।



ভিডিওটি নিয়ে ইতিমধ্যেই নির্বাচন কমিশনে নালিশ জানিয়ে এসেছেন সংখ্যালঘু উন্নয়নমন্ত্রী মুখতার আব্বাস নকভি, এসএস অহলুওয়ালিয়া, মীনাক্ষি লেখি ও অনিল বালুনি। 


এর আগেও কমলনাথের একটি ভিডিও প্রকাশ্যে আসে। ওই ভিডিওয় মুসলিম নেতাদের কাছে তাঁকে বলতে শোনা যায়, ''আপাতত সহ্য করে নিন। ভোটে জেতার পর আরএসএস-বিজেপিকে দেখে নেব''। 
 



২০০৩ সাল থেকে মধ্যপ্রদেশের ক্ষমতায় রয়েছে বিজেপি। ১৫ বছর পর সে রাজ্যে বদলের লক্ষ্যে জোরকদমে মাঠে নেমেছে কংগ্রেস। ২৮ নভেম্বর মধ্যপ্রদেশে ভোটগ্রহণ। 


 


আরও পড়ুন- #ShahonZee: অর্ডিন্যান্সের দরকার নেই, রাম মন্দির নির্মাণ নিয়ে মন্তব্য অমিতের