নিজস্ব প্রতিবেদন: শিবসেনার মধ্যে বিভেদ বাড়িয়ে, বৃহস্পতিবার বিধানসভার ডেপুটি স্পিকারকে চিঠি লিখলেন বিদ্রোহী বিধায়করা। গুয়াহাটির শিবির থেকে ৩৭ জন বিদ্রোহী বিধায়ক মহারাষ্ট্র বিধানসভার ডেপুটি স্পিকার নরহরি জিরওয়ালের কাছে লেখা একটি চিঠিতে একনাথ শিন্ডেকে বিধানসভায় তাদের নেতা হিসেবে ঘোষণা করেছেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এর আগে ডেপুটি স্পিকার অজয় ​​চৌধুরীকে বিদ্রোহী মন্ত্রী একনাথ শিন্ডের বদলে শিবসেনার বিধানসভা দলের নেতা হিসাবে অনুমোদন দেন। শিন্ডে ডেপুটি স্পিকার জিরওয়ালকে একটি চিঠি পাঠিয়েছেন, ৩৭ জন শিবসেনা বিধায়কের স্বাক্ষর সহ। এই বিধায়করা তাঁর সঙ্গে গুয়াহাটিতে রয়েছেন। চিঠিতে উল্লেখ করা হয়েছে যে সেনা বিধায়ক ভারত গোগাওয়ালেকে সুনীল প্রভুর জায়গায় বিধানসভা দলের চিফ হুইপ হিসাবে নিযুক্ত করা হয়েছে।


অন্যদিকে, বিধায়ক দলের বুধবারের বৈঠকে শিন্ডে সহ ১২জন বিদ্রোহী বিধায়কের ডিস্কোয়ালিফিকেশন দাবি করে শিবসেনা। বিদ্রোহীদের বিরুদ্ধে বিধানসভার ডেপুটি স্পিকারের কাছে একটি পিটিশন জমা দিয়েছে তারা। 


মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের প্রতি অনুগত শিবসেনা কর্মীরা বিকেল ৫টার বৈঠকে যারা অংশগ্রহণ করতে ব্যর্থ হওয়া নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান। এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে, শিন্ডে টুইটারে লেখেন, "আপনি ডিস্কোয়ালিফিকেশনের জন্য ১২ জন বিধায়কের নাম দিয়ে আমাদের ভয় দেখাতে পারবেন না কারণ আমরা শিবসেনা প্রধান বাল ঠাকরের অনুগামী। আমরা আইন জানি, তাই আমরা হুমকিতে কর্ণপাত করি না।"


এদিকে, বিদ্রোহীদের শান্ত করার জন্য, শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত বলেছেন যে তার দল মহারাষ্ট্রের ক্ষমতাসীন জোট এমভিএ ত্যাগ করার কথা ভাবতে রাজি। 


আরও পড়ুন: Maharashtra Political Crisis: গুয়াহাটিতে আরও ৭ বিধায়ক, একনাথ শিবিরকে সরকার গঠনের প্রস্তাব BJP-র


তিনি আরও বলেন যে বিদ্রোহী বিধায়কদের ফিরে আসা উচিত এবং সিএম ঠাকরের সঙ্গে তাদের অভিযোগ নিয়ে আলোচনা করা উচিত। রাউত বলেন যদি বিধায়করা মনে করেন যে শিবসেনার এমভিএ থেকে বেরিয়ে যাওয়া উচিত, তাহলে মুম্বইতে ফিরে উদ্ধব ঠাকরের সঙ্গে তাদের কথা বলা উচিত।


যদিও জোটসঙ্গি এনসিপি এবং কংগ্রেস শিবসেনাকে সমর্থনের প্রতিশ্রুতি দিয়েছে এবং জোর দিয়ে বলেছে যে এমভিএর সংখ্যাগরিষ্ঠতা কেবলমাত্র মহারাষ্ট্র বিধানসভায় নির্ধারণ করা যেতে পারে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)