জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিমানের টয়লেটে সিগারেট খাচ্ছিলেন এক যাত্রী। ধরা পড়তেই তিনি বিমান কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করতে শুরু করেন। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছয় যে তা বিমানের সিটের সঙ্গে হাত-পা বেঁধে রাখতে হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-চাকরি বাতিলের তালিকায় যুব তৃণমূল নেতার নাম, শিক্ষা প্রতিমন্ত্রীর ঘনিষ্ঠ ফেরার


গত ১১ মার্চ এয়ার ইন্ডিয়ার লন্ডন-মুম্বই ফ্লাইটে চড়েছিলেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক রমাকান্ত(৩৭)। বিমানে উঠে তিনি টয়লেটে ঢুকে সিগেরেট খেতে শুরু করেন। সঙ্গে সঙ্গেই স্মোক অ্যালার্ম বাজতে শুরু করে। বিমানের ক্রুরা গিয়ে দেখেন টয়লেটে তিনি সিগারেট খাচ্ছেন। সঙ্গে সঙ্গেই তার সিগারেট ফেলে দেওয়া হয়। এর পর তাকে সিটে নিয়ে আসা হয়। তার পরই তিনি বিমানের ক্রু ও অন্যান্য যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করতে থাকেন। তখনই তাঁকে সিটের সঙ্গে তার হাত-পা বেঁধে দেন ক্রুরা।


মুম্বই নামিয়ে রমাকান্তের বিরুদ্ধে ৪টি ধারায় অভিযোগ আনা হয়। তার মধ্যে রয়েছে হিংস্র ব্যবহার, নিরাপত্তায় বিঘ্ন ঘটানো ও ধুমপান করা। এয়ার ইন্ডিয়ার কর্মীরা মুম্বইয়ে পুলিসকে জানিয়েছেন, 'বিমানে সিগারেট খাওয়া যা না। কিন্তু রামকান্ত টয়লেটে যাওয়ার পরই অ্যালার্ম বাজতে থাকে। ক্রুরা গিয়ে দেখেন রমাকান্তের হাতে সিগারেট। তার সিগাটেট কেড়ে নিয়ে ফেলে দেওয়া হয়। তারপরই চিত্কার শুরু করেন রমাকান্ত। কিছুক্ষণ পরে তিনি জোর করে বিমানের দরজা খোলার চেষ্টা করেন। যাত্রীরা এতে ভয় পেয়ে যান। তাদের সঙ্গেও দুর্ব্যবহার করতে শুরু করেন। তারপরই তাকে সিটে বসিয়ে তার হাত-পা বেঁধে দেওয়া হয়।'


কিছুদিন আগেই দেখা গিয়েছিল বিমানে সহযাত্রীদের উপরে প্রস্রাব করে দিচ্ছেন একের পর এক যাত্রী। কয়েক মাস আগে বিজেপি নেতা তেজস্বী সূর্যর বিরুদ্ধে অভিযোগ ওঠে তিনি বিমানের আপাতকালীন দরজা খোলার চেষ্টা করছিলেন। এবার এই উপদ্রব। এয়ার ইন্ডিয়ার ঘটনা নিয়ে পুলিসের তরফে বলা হয়েছে, সিটে বসিয়ে ওই যাত্রী হাত- পা বাঁধার পরও তিনি গোলমাল করতে থাকেন। সিটে নিজের মাথা ঠুকতে শুরু করেন। এইসময় তিনি বলেন তাঁর ব্যাগের কিছু ওষুধ রয়েছে। কিন্তু তার ব্যাগ খুঁজে কোনও ওষুধ পাওয়া যায়নি। পরিবর্তে পাওয়া যা  একটি ই-সিগারেট। 


মুম্বইয়ে নামার পরই রমাকান্তকে পুলিসের হাতে তুলে দেওয়া হয়। রমাকান্ত মদকাশক্ত ছিল কিনা তা পরীক্ষা করে দেখা হচ্ছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)