Group C Job Scam: চাকরি বাতিলের তালিকায় যুব তৃণমূল নেতার নাম, শিক্ষা প্রতিমন্ত্রীর ঘনিষ্ঠ ফেরার

এসএসসি তরফ থেকে চাকরি বাতিলের যে তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে ৫৫১ নম্বরে জ্বলজ্বল করছে সামসুরের নাম। আর এই তালিকা প্রকাশ্যে আসতেই রিতীমত স্কুলে আসা বন্ধ করেছেন ওই যুব নেতা।

Updated By: Mar 12, 2023, 11:32 AM IST
Group C Job Scam: চাকরি বাতিলের তালিকায় যুব তৃণমূল নেতার নাম, শিক্ষা প্রতিমন্ত্রীর ঘনিষ্ঠ ফেরার
নিজস্ব চিত্র

ভবানন্দ সিংহ: শিক্ষা প্রতিমন্ত্রী ঘনিষ্ঠ যুব তৃনমুল নেতার নাম এবারে এসএসসি-র গ্রুপ সি তালিকায়। এসএসসির প্রকাশিত গ্রুপ সির ভুয়ো চাকরি প্রার্থীদের তালিকায় এবার উঠে এলো উত্তর দিনাজপুরের হেমতাবাদের যুব তৃণমূল নেতার নাম। নিজে নেতা হলেও হেমতাবাদের বিধায়ক তথা রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী সত্যজিৎ বর্মনের ঘনিষ্ঠ বলেই পরিচিত তিনি। কার্যত প্রায় ফাঁকা ওএমআর শিটেই জুটেছে গ্রুপ সি-র চাকরি।

২০১৮ সালের এপ্রিল মাস থেকে বহাল তবিয়তে সরকারি বেতনে চাকরি চালিয়ে গেছেন তিনি। হেমতাবাদ ব্লকের যুব তৃণমুলের সহ সভাপতির পদে থাকা ওই নেতার নাম সামসুর রহমান। তিনি উত্তর দিনাজপুরের ইটাহারের ছয়ঘরা হাই স্কুলে গ্রুপ সি পদে কর্মরত ছিলেন।

এসএসসি তরফ থেকে চাকরি বাতিলের যে তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে ৫৫১ নম্বরে জ্বলজ্বল করছে সামসুরের নাম।

আরও পড়ুন: SSC Scam: এসএসসি গ্রুপ সি-র কয়েকশোজনের চাকরি বাতিল, তালিকায় তৃণমূল বিধায়কের মেয়ের নাম

আর এই তালিকা প্রকাশ্যে আসতেই রিতীমত স্কুলে আসা বন্ধ করেছেন ওই যুব নেতা। হেমতাবাদের সমসপুর এলাকায় বাড়িতেও তিনি নেই বলেই জানা গিয়েছে। শুধু তাই নয়, ৯ তারিখের পর ওই যে স্কুল থেকে ডিআই অফিসের কাজের দায়িত্ব নিয়ে যে গেছেন, তারপর আর বিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে তিনি কোনও যোগাযোগ করেননি বলেই স্কুল কর্তৃপক্ষের দাবী।

অন্য দিকে মন্ত্রী ঘনিষ্ঠ এই যুব তৃণমূল নেতার নাম তালিকায় উঠে আসায় দুর্নীতি নিয়ে তীব্র আক্রমণ করেছেন বিজেপির জেলা সভাপতি বাসুদেব সরকার। বাসুদেব সরকার জানান, ‘সামসুর তৃণমূল নেতা হওয়ার আগে সে আগে ওই এলাকার বাহুবলী ও সমাজবিরোধী তাই সে যে তৃণমূল নেতা-মন্ত্রীদের কাজে লাগিয়ে চাকরি চুরি করবে এটাই স্বাভাবিক। আর এই চাকরি চুরির ফলে বাংলার শিক্ষিত বেকারদের খেসারত দিতে হচ্ছে’।

আরও পড়ুন: Duronto Express: বিকট শব্দে করে দাঁড়িয়ে পড়ল দুরন্ত এক্সপ্রেস, অল্পের জন্য রক্ষা যাত্রীদের

অন্যদিকে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী সামসুর তার ঘনিষ্ঠ না হলেও একজন সক্রিয় কর্মী বলে দাবী করেছেন নিজের মুখেই। 

পাশাপাশি ছয়ঘরা হাইস্কুলের টিচার ইনচার্জ বিনয় কুর্মি জানান, সামসুরের চাকরি বাতিলের বিষয় নিয়ে স্কুলে আপাতত সরকারিভাবে কোনও রকম নোটিশ আসেনি। দু’দিন আগে সামসুর শুধু তাকে জানিয়েছিলেন সে মানসিক টেনশনে আছেন। তারপর থেকেই সে আর স্কুলে আসেননি।

তবে খোদ শিক্ষা প্রতিমন্ত্রীর ঘনিষ্ঠ একজন তৃনমুল নেতার এই চাকরি বাতিলের তালিকায় নাম থাকা নিয়ে ইতিমধ্যেই তা চর্চার বিষয় হয়ে দাড়িয়েছে রাজনীতি থেকে শিক্ষা সব ক্ষেত্রেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.