নিজস্ব প্রতিবেদন: জামিনে ছাড়া পেয়ে ফের গ্রেফতার নরেন্দ্র মোদীকে হত্যার ষড়‌যন্ত্রে অভি‌যুক্ত ফরহান আহমেদ(৪৮)। বৃহস্পতিবার তাকে গ্রেফতার করল মোরাদাবাদ পুলিস। জাল নথি জমা দেওয়ার অভি‌যোগ তাকে গ্রেফতার করা হয়েছে। পুলিসের দাবি, জামিনের শর্ত ভেঙে ২০১১ সালে নথি জাল করে পাসপোর্ট বানিয়ে কুয়েত গিয়েছিল ফারহান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উল্লেখ্য, ২০০২ সালের ২৮ অগাস্ট দিল্লির নিজামুদ্দিন থেকে ফারহান ও সন্দেহভাজন লস্কর সদস্য শাহিদ আহমেদ বক্সিকে গ্রেফতার করে দিল্লি পুলিস। তাদের কাছ থেকে ৪ কেজি আরডিএক্স, ডিটোনেটর, পিস্তল বাজেয়াপ্ত হয়। গুজরাটের তৎকালীন মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যার ষড়‌যন্ত্র করেছিল বলে এদের বিরুদ্ধে অভি‌যোগ করেছিল পুলিস।


আরও পড়ুন-রাজনৈতিক দলগুলিতে গণতন্ত্রের কথা বলে রাহুলকে খোঁচা মোদীর


সম্প্রতি একটি জমি সংক্রান্ত মামলায় জড়িয়ে ‌যায় ফারহান। মোরাদাবাদের মুঘলপুরা থানার পুলিস ওই অভি‌যোগ ভিত্তিতে তাকে গ্রেফতার করে। তার বাড়িতে তল্লাশি চালিয়ে বেশ কিছু ভুয়ো ভোটার আইডি কার্ড, রেশন কার্ড, ড্রাইভিং লাইসেন্স, আধার কার্ড পাওয়া গিয়েছে। এরপর ফারহানের অতীত সম্পর্কে খোঁজ খবর করতে গিয়ে মোদী হত্যার ষড়‌যন্ত্রের কথা বেরিয়ে পড়ে। উত্তর প্রদেশ পুলিসের এটিএস ও আইবির গোয়েন্দারা এখন ফারহানকে জেরা করছেন।


আরও পড়ুন-'ডিজিটাল' ভারতে বন্ধ হল ৩৫৮ এটিএম কাউন্টার