নিজস্ব প্রতিবেদন: ক্ষমতায় আসার পর থেকে দেশে কর্মসংস্থান বাড়েনি। কয়েক মাসে আগেও বিশ্বব্যাঙ্ক বা আইএমএফ ভারতের আর্থিক বৃদ্ধির যে হারে নেমে যাওয়ার কথা বলেছিল তাতে ঘুম ছুটে যাওয়ার জোগাড় ছিল প্রধানমন্ত্রীর। বিশ্বব্যাঙ্ক আভাস দিয়েছিল, এই আর্থিক বছরে ভারতের আর্থিক বৃদ্ধি হতে পারে ২.৫-২.৮ শতাংশ। কিন্তু প্রধানমন্ত্রীর দাবি, এবার কাজের সুযোগ বাড়বে।করোনা সেই সুযোগ এনে দিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-পিছতে পারে জি সেভেন বৈঠক, চিনকে চাপে রাখতে রাশিয়া, ভারতকে আমন্ত্রণ মার্কিন প্রেসিডেন্টের!


রবিবার তাঁর মাসিক রেডিও ভাষণ মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, গ্রামে কাজের সুযোগ তৈরির জন্য কাজ করবে সরকার। গ্রামগুলোকে যতটা সম্ভব স্বয়ং সম্পূর্ণ করে তোলা হবে। জোর দেওয়া হবে মেক ইন ইন্ডিয়া পণ্যও ওপরে। করোনাভাইরাসের সংক্রমণের ফলে যে সংকট তৈরি হয়েছে তা আমাদের সুযোগ হিসেবে নিতে হবে।


প্রধানমন্ত্রী বলেন, লাখ লাখ পরিযায়ী শ্রমিক ঘরে ফিরে গিয়েছেন। এখন তাদের হাতে কাজ নেই। এর জন্য দায়ি করোনা সংক্রমণ। এই সমস্যা থেকে বেরিয়ে আসতে গেলে এলাকার উত্পাদনে জোর দিতে হবে। অধিকাংশ গ্রামকে ম্যানুফাকচারিং হাব হতে হবে।


আরও পড়ুন-দেশে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর হওয়ার পেছনে দায়ী মোদীর ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠান, কটাক্ষ শিবসেনার


মোদীর সাফ কথা, কেন্দ্র সার্বিক উন্নয়ণের জন্য কাজ করছে। এতে দেশের প্রতিটি মানুষ উপকৃত হবেন। দেশের মানুষের লড়াই করার বিভিন্ন পদ্ধতি করোনার বিরুদ্ধে আমাদের লড়াইয়ে শক্তির জোগান দিয়েছে। দুনিয়ার অন্যান্য দেশের তুলনায় ভারতে করোনা সংক্রমণের গতি অনেক কম।