দেশে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর হওয়ার পেছনে দায়ী মোদীর ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠান, কটাক্ষ শিবসেনার

মহারাষ্ট্রে কেন্দ্র রাষ্ট্রপতি শাসন জারির ষড়যন্ত্র চালাচ্ছে বলে দাবি করেন রাউত

Updated By: May 31, 2020, 02:47 PM IST
দেশে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর হওয়ার পেছনে দায়ী মোদীর ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠান, কটাক্ষ শিবসেনার

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্র, গুজরাট ও দিল্লিতে ব্যাপক হারে করোনা ছড়িয়ে পড়ার পেছনে দায়ি নরেন্দ্র মোদীর নমস্তে ট্রাম্প অনুষ্ঠান। এমনটাই দাবি করলেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত।

আরও পড়ুন-চতুর্থ দফায় লকডাউন শেষে ৫ হাজার ছাড়ল করোনায় মৃত্যু, আক্রান্ত ১.৮ লক্ষ

শিবসেনার মুখপত্র সামনা-য় রাউত লিখেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে এনে গুজরাটের মোতেরা স্টেডিয়ামে বিশাল অনুষ্ঠান করেছিলেন মোদী। সেখানে জমায়েত হয়েছিলেন এক লাখ মানুষ। ট্রাম্পের সঙ্গে যে প্রতিনিধিদল এসেছিলেন তাঁরা মুম্বই ও দিল্লিতে বিভিন্ন জায়গা ঘুরে দেখেন।

প্রসঙ্গত, বর্তমানে করোনা পরিস্থিতি সবচেয়ে খারাপ মহারাষ্ট্রে। এখনও পর্যন্ত সেখানে আক্রান্ত হয়েছেন ৬৫,১৬৮ জন। মৃত্যু হয়েছে ২১৯৭ জনের। গুজরাটে আক্রান্ত ১৬,৩৪৩, মৃত ১০০৭ জন। অন্যদিকে, দিল্লিতে আক্রান্ত ১৮,৫৪৯, মৃত ৪১৬ জন।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি আহমেদাবাদে একটি রোড শো করেছিলেন ট্রাম্প ও মোদী। রোড শোয়ের পর মোতেরা ক্রিকেট স্টেডিয়ামে লাখ মানুষের জনমায়েত করে একটি অনুষ্ঠানও করেছিলেন মোদী।

আরও পড়ুন-দিদির সঙ্গে বসে আড্ডা, আবাসনের ব্যালকনি ভেঙে পড়ে মৃত্যু বোনের

এদিকে, মহারাষ্ট্রে কেন্দ্র রাষ্ট্রপতি শাসন জারির ষড়যন্ত্র চালাচ্ছে বলে দাবি করেন রাউত। সামানা-য় তিনি লিখেছেন, রাজ্যে ৬ মাস রাষ্ট্রপতি শাসন জারির অভিজ্ঞতা রয়েছে মানুষের। রাজ্য সরকার করোনা নিয়ন্ত্রণ করতে পারেছে না এই অজুহাতে যদি রাষ্ট্রপতি শাসন জারি করা হয় তাহলে তা করোনা পরিস্থিতি আরও খারাপ করে দেবে।

রাউত আরও লিখেছেন, কোনও রকম পরিকল্পনা ছাড়াই লকডাউন ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। এখনও কেন্দ্রের কোনও পরিকল্পানা নেই। লকডাউন তোলার দায়িত্ব এখন রাজ্য সরকারগুলির ওপরে ছেড়ে দেওয়া হয়েছে। এর ফলে জটিলতা আরও বাড়বে।  

.