ওয়েব ডেস্ক: হরিয়ানা হিংসার মধ্যেই 'মন কি বাত' অনুষ্ঠানে কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বললেন, কোনও অবস্থাতেই হিংসাকে প্রশ্রয় দেওয়া হবে না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ধর্ষণের মামলায় গুরমিত রাম রহিম দোষী সাব্যস্ত হওয়ার পর হিংসায় জ্বলছে পঞ্জাব ও হরিয়ানার বিস্তীর্ণ এলাকা। উত্তেজনা ছড়িয়েছে দিল্লি, উত্তরপ্রদেশ ও রাজস্থানের একাংশেও। এই পরিস্থিতিতে তাণ্ডবকারীদের স্পষ্ট বার্তা দিলেন প্রধানমন্ত্রী। এদিনের অনুষ্ঠানের প্রথম দিকেই স্পষ্ট করে দিলেন, হিংসা বরদাস্ত করবে না তাঁর প্রশাসন।


আরও পড়ুন - লালুর বিজেপি বিরোধী সমাবেশে মমতাময় পটনার গান্ধী ময়দান


এদিন প্রধানমন্ত্রী বলেন, 'আস্থার নামে হিংসাকে কোনও ভাবেই মেনে নেওয়া হবে না। সম্প্রদায়, রাজনৈতিক মতাদর্শ, ব্যক্তিবিশেষ বা প্রথার নামে, যে কোনও কারণেই হিংসা বরদাস্ত করা হবে না।'



এদিন গুজরাতের বন্যায় ত্রাণকাজে গুরুত্বপূর্ণ ভূমিকা নেওয়ার জন্য জামায়েতে উলেইমা হিন্দের প্রশংসা করেন মোদী। বলেন, যে ভাবে মাঠে নেমে তারা জলে ডুবে থাকা ২২টি মন্দির ও ৩টি মসজিদের জঞ্জাল পরিষ্কার করেছেন তা সত্যিই প্রশংসার যোগ্য।


 



স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিমকে ধর্ষণের মামলায় আদালত দোষী সাব্যস্ত করার পর গত শুক্রবার থেকে জ্বলছে হরিয়ানা। গোটা রাজ্যে জারি হয়েছে ১৪৪ ধারা। ডেরা সচ্চা সওদার আশ্রম শিরসা শহরে জারি হয়েছে কার্ফু। কেন্দ্র ও রাজ্য দুই জায়গাতেই বিজেপির সরকার থাকায় হরিয়ানা হিংসা নিয়ে বেকায়দায় পড়েছে বিজেপি।