নিজস্ব প্রতিবেদন: বৃন্দাবন ও মথুরায় (Vrindavan-Mathura) ১০ বর্গ কিলোমিটার এলাকার মধ্যে মদ ও মাংস বিক্রি নিষিদ্ধ করল উত্তরপ্রদেশ সরকার (Yogi Adityanath's Govt)। গণেশ চতুর্থীর দিনে এই সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মথুরা ও বৃন্দাবনে (Vrindavan-Mathura) শ্রী কৃষ্ণ মন্দিরের চারপাশে ১০ বর্গ কিলোমিটার এলাকাকে তীর্থস্থল হিসেবে ঘোষণা করেছে রাজ্য সরকার। ওই এলাকার মধ্যে রয়েছে ২২ নগর নিগম। গত সপ্তাহেই মথুরায় মদ ও মাংস বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করেছিল উত্তরপ্রদেশ সরকার। নিষেধাজ্ঞা কার্যকর করতে সরকারি আধিকারিকদের পরিকল্পনা তৈরির নির্দেশ দিয়েছিলেন যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। 


মদ ও মাংস বিক্রেতাদের কী হবে? যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) পরামর্শ দিয়েছিলেন, দুধ বিক্রি করতে শুরু করুন। দুগ্ধ উৎপাদনে পরিচিতি ছিল মথুরার। সেই অতীত গৌরব ফিরবে। গত মাসে মথুরায় গিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেছিলেন,'ব্রজভূমের উন্নয়নে অর্থের কোনও অভাব হবে না। এই অঞ্চলের উন্নতির জন্য সাংস্কৃতিক ও আধ্যাত্মিকার সঙ্গে আধুনিক প্রযুক্তির সংমিশ্রণ ঘটাতে চাইছি।'     


আরও পড়ুন- Mumbai: মহিলাকে ধর্ষণের পর যোনিতে ঢুকিয়ে দেওয়া হল রড, মনে করাচ্ছে নির্ভয়াকে


 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)