নিজস্ব প্রতিবেদন: ট্রেকিং করতে গিয়ে নিখোঁজ হওয়া আইআইটির দলটি নিরাপদে রয়েছে বলে জানালেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর। সংবাদসংস্থা এএনআই-কে মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর জানিয়েছেন, “আইআইটি-রুরকির পড়ুয়া-সহ ৫০ জনের দলটি নিরাপদে রয়েছে।”


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী


উল্লেখ্য, মঙ্গলবার সকালে খবর আসে, লাহুল পর্বতমালা এবং স্পিতি জেলায় ট্রেকিং করতে গিয়ে নিখোঁজ হন আইআইটি পড়ুয়ারা। এক পড়ুয়ার বাবা জানান, ওই দলটি হাম্পা পাসে ট্রেকিং করে মানালি পৌঁছবে। কিন্তু তাঁদের সঙ্গে কোনও যোগাযোগ করা যাচ্ছে না। উদ্বেগে রয়েছে পরিজনেরা।


বেশ কয়েক দিন ধরে অতি বর্ষণ এবং ভারী তুষারপাতে বিপজ্জনক পরিস্থিতি তৈরি হয় হিমাচল প্রদেশের বেশি কিছু এলাকা। কুলু, কাংরা এবং ছাম্বায় ভারী বর্ষণে মৃত্যু হয়েছে কমপক্ষে ৫ জনের। এই সব জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হওয়ায় স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে।


আরও পড়ুন- হিমাচলে ট্রেকিংয়ে গিয়ে নিখোঁজ ৪৫ জন, এর মধ্যে রয়েছেন ৩৫ আইআইটি পড়ুয়াও


জেলা প্রশাসন জানাচ্ছে, বিপাশা নদীর জল বিপদ সীমার উপর দিয়ে বইছে। ভেসে গিয়েছে নদীর তীরবর্তী এলাকার ঘর-বাড়ি। পরিস্থিতি ভয়াবহ হওয়ায় কুলু-তে লাল সতর্কতা জারি করেছে প্রশাসন। বন্যার জেরে কুলুতেই ২০ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানায় প্রশাসন।