ওয়েব ডেস্ক: ত্রিপুরায় লেনিনের মূর্তি ভাঙাকে সমর্থন করে বিতর্কে জড়লেন বিজেপি নেতা রাম মাধব ও সেরাজ্যের রাজ্যপাল তথাগত রায়। সোমবার দক্ষিণ ত্রিপুরার বেলোনিয়ায় কলেজ স্কোয়ারে লেনিনের পূর্ণাবয়ব মূর্তিটি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয় উন্মত্ত জনতা। মূর্তি ভাঙার সময় ওঠে 'ভারত মাতা কি জয়‍' স্লোগান।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই ঘটনার পরেই টুইট করেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক রাম মাধব। টুইটে তিনি লেখেন, 'জনতা লেনিনের মূর্তি ভাঙছে....রাশিয়ায় নয়, এটা ত্রিপুরার ছবি. 'চলো পাল্টাই‍'। পরে ‌যদিও টুইটটি মুছে দেন রাম মাধব। রাম মাধবের টুইটের ছবি (টুইট ডিলিট করে দিয়েছে একই ভাষায় টুইট করেছেন ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায়। তিনি লেখেন, 'একটি নির্বাচিত সরকারের কীর্তি অন্য নির্বাচিত সরকারের ধ্বংস করার অধিকার রয়েছে।'


আরও পড়ুন- ত্রিপুরায় পালাবদলের পর ভেঙে দেওয়া হল লেনিনের মূর্তি



আরও পড়ুন- ত্রিপুরায় নতুন আবদার নিয়ে বিজেপির উপরে চাপ বাড়াল শরিক


ওদিকে সোমবারের ঘটনায় দেশজুড়ে তোলপাড় পড়েছে। লেনিনের মূর্তি ভাঙার প্রতিবাদে ঝড় উঠেছে সোশ্যাল সাইটগুলিতে। অনেকেই এতে দুবৃত্তরাজের আশঙ্কা জানিয়েছেন। জায়গায় জায়গায় সংঘ‌র্ষ, ভাঙচুর রবিবার রাত থেকেই ত্রিপুরার বিভিন্ন এলাকা থেকে সংঘর্ষ ও ভাঙচুরের খবর মিলেছে। সিধাই এলাকায় সিপিএমের দু'টি পার্টি অফিসে ব্যাপক ভাঙচুর চালানো হয়েছে বলে অভি‌যোগ। উত্তর ত্রিপুরার কদমতলায় বিজেপি ও সিপিএম সমর্থকদের মধ্যে সংঘর্ষের খবরও মিলেছে।



ত্রিপুরাজুড়ে অশান্তির ঘটনায় এখনো প‌র্যন্ত ৩ জনের মৃত্যু হয়েছে। সিপিএমের অভি‌যোগ, শনিবার ফল প্রকাশের পর থেকেই তাঁদের কর্মী-সমর্থকদের লাগাতার হুমকি দিচ্ছে বিজেপি ও তার জোটশরিক আইপিএফটি। সিপিআইএমের রাজ্য সম্পাদক হরিপদ দাস জানিয়েছেন, এখনো প‌র্যন্ত গেরুয়াপন্থীদের হামলায় সেরাজ্যে ২৪০ জন বামপন্থী কর্মী আহত হয়েছেন।


আরও পড়ুন- বিপ্লব দেবের মুখ্যমন্ত্রী হওয়ার সম্ভাবনায় মিষ্টি বিলি বাংলাদেশে