নিজস্ব প্রতিবেদন: আবার বিতর্কিত মন্তব্য করলেন সংঘ প্রধান মোহন ভাগবত। শনিবার রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS) প্রধান মোহন ভাগবত বলেছেন যে হিন্দু ছাড়া ভারত নেই এবং ভারত ছাড়া হিন্দু নেই। তিনি আরও বলেন ভারত এবং হিন্দুকে আলাদা করা সম্ভব নয়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মধ্যপ্রদেশের গোয়ালিয়রে একটি অনুষ্ঠানে ভাগবত বলেন, "হিন্দু ছাড়া ভারত নেই এবং ভারত ছাড়া হিন্দু নেই"। তিনি আরও বলেন, "ভারত নিজের জোরে দাঁড়িয়েছে। এটাই হিন্দুত্বের মূল কথা। এই কারণে ভারত হিন্দুদের দেশ"।


আরও পড়ুন: বউ পেটানো ঠিক? NFH সমীক্ষায় বাংলার অধিকাংশ মহিলাই বলছেন ঠিক!


ভারত ভাগের বিষয়ে ভাগবত বলেন, "বিভাগের পর ভারত ভেঙে পাকিস্তান গঠিত হয়। এটা ঘটেছে কারণ আমরা ভুলে গিয়েছিলাম যে আমরা হিন্দু। সেখানকার মুসলিমরাও এটি ভুলে গিয়েছে। যারা নিজেদের হিন্দু বলে মনে করে প্রথমে তাদের শক্তি কমেছে , তারপরে তাদের সংখ্যা কমেছে, তাই প্রথমদিকে আর ভারত ছিল না।" সংঘ প্রধান আরও বলেন যে হিন্দুদের সংখ্যা ক্রমশ কমছে। 


ভাগবত জানিয়েছেন, "আপনি দেখবেন হিন্দুদের সংখ্যা এবং শক্তি কমে গিয়েছে...অথবা হিন্দুত্বের আবেগ কমে গিয়েছে...হিন্দুরা যদি হিন্দু হিসেবে থাকতে চায় তাহলে ভারতকে 'অখন্ড' হতে হবে।" 


এর আগে, আরএসএস প্রধান একটি বইয়ের উদ্বোধন অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় বলেছিলেন, "বিভাগের সময় ভারতের দুর্ভোগ ভুলে যাওয়া উচিত নয়। এই সঙ্কট তখনই দূর হবে যখন দেশভাগের পূর্বাবস্থায় ফিরে যাবে"।    


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)