নিজস্ব প্রতিবেদন : এখনই যদি উদ্ধব ঠাকরে তাঁর মুখ বন্ধ না করেন, তবে এর ফল ভুগতে হবে তাঁকে। এই ভাষাতেই উদ্ধব ঠাকরেকে হুমকি দিলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী নারায়ণ রানে। শনিবার সাংলিতে শিবসেনা সভাপতি উদ্ধব ঠাকরের উদ্দেশে স্পষ্ট ভাষায় তিনি বলেন, "মুখ বন্ধ করে রাখ, নইলে সব ফাঁস করে দেব।" রানের বিরুদ্ধে শিবসেনার প্রতিষ্ঠাতা বাল ঠাকরকে অসম্মানের অভিযোগ এনেছেন উদ্ধব ঠাকরে। যা খণ্ডন করে দিয়ে পাল্টা উদ্ধবের বিরুদ্ধে বাল ঠাকরের উপর অত্যাচারের অভিযোগ এনেছেন রানে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রানে বলেন, "উদ্ধব ও তাঁর পরিবার কীভাবে বাল ঠাকরের উপর অত্যাচার করেছে, তা আমার নিজের চোখে দেখা।" উদ্ধব ঠাকরে তাঁর বিরুদ্ধে মিথ্যে অভিযোগ আনা বন্ধ না করলে, 'মাতশ্রী'র ভিতরের কথা সবাইকে জানিয়ে দেওয়ার হুঁশিয়ারি দেন রানে। একইসঙ্গে রানে সাফ জানান, যতদিন বাল ঠাকরে জীবিত ছিলেন, ততদিন কোনওভাবেই তিনি তাঁর অসম্মান করেননি।


একদা বাল ঠাকরের ঘনিষ্ঠ রানে গত সেপ্টেম্বরে কংগ্রেস ত্যাগ করেন। এরপরই মহারাষ্ট্র স্বাভিমান পার্টি নামে নতুন দল গঠন করেন রানে। বর্তমানে রাজ্য ও কেন্দ্র, দু'জায়গাতেই বিজেপির জোটসঙ্গী স্বাভিমান পার্টি। কানাঘুষোয় শোনা গিয়েছিল জোটসঙ্গী হিসেবে আগামী বিধানসভা উপনির্বাচনে প্রার্থী হবেন রানে। তারপর দেবেন্দ্র ফড়নবিশের সভায় মন্ত্রিত্বও পাবেন রানে। যদিও রানের জায়গায় বিজেপি প্রার্থী করে প্রসাদ লালকে।


আরও পড়ুন, শ্লীলতাহানির অভিযোগ দায়ের করতে চায়নি জায়রা, দাবি বিমানসংস্থা ভিস্তারার


কিন্তু রানেকে মন্ত্রী করা হতে পারে, এই সম্ভাবনা সামনে আসতেই বিজেপিকে চাপ দিতে শুরু করে শিবসেনা। রানের বিরুদ্ধে বাল ঠাকরকে অসম্মানের অভিযোগ আনেন উদ্ধব ঠাকরে। প্রসঙ্গত ১৯৯৯ সালে নারায়ণ রানে মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নেন বাল ঠাকরে। কিন্তু ২০০৫ সালে উদ্ধব ঠাকরের সঙ্গে মতবিরোধের জেরে শিবসেনা ত্যাগ করে কংগ্রেসে যোগদান করেন।