নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচন যত শেষের কাছাকাছি আসছে, ততই রাজনৈতিক নেতাদের বক্তব্যের ঝাঁঝ বাড়তে শুরু করেছে। আক্রমণে আরও সুর চড়াচ্ছে শাসক-বিরোধী সবপক্ষ। বুধবার যেমন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও জোরদার করলেন কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


সংসদীয় রাজনীতিতে আসার পর কংগ্রেসের নেতারা তাঁকে কীভাবে, কী কী শব্দ ব্যবহার করে আক্রমণ করেছেন, সেই সবই এদিন হরিয়ানার কুরুক্ষেত্রের সভা থেকে জনতার সামনে তুলে ধরলেন নরেন্দ্র মোদী।


আরও পড়ুন: কোচ আডবাণীর মুখে ঘুঁষি মেরেছেন বক্সার মোদী, অভিযোগ রাহুল গান্ধীর


তাঁর দাবি, তাঁকে কংগ্রেস নেতারা নানারকম কুরুচিকর তকমা দিয়েছেন। নর্দমার পোকা, হিটলার, মৃত্যুর সওদাগর বলেছে বলেও প্রধানমন্ত্রী দাবি করেছেন। তাঁর কথায়, কংগ্রেসের কাছে তাঁর জন্য ভালোবাসার অভিধান আছে। সেই অভিধান থেকেই এই সব শব্দগুলি কংগ্রেস প্রকাশ্যে নিয়ে আসে।


কিন্তু তিনি যে এসব আক্রমণকে গুরুত্ব দেন না, তাও এদিন কুরুক্ষেত্রে দাঁড়িয়ে স্পষ্ট করেছেন প্রধানমন্ত্রী। মোদীর দাবি, তিনি নিজের জীবন দেশের ১৩০ কোটি মানুষের জন্য সমর্পণ করেছেন। তাঁদের জন্যই তিনি শুধু কাজ করতে চান। সেই কারণেই আগের থেকে দ্বিগুণ গতিতে দেশ এগোচ্ছে।


হরিয়ানার সঙ্গে নিজের একাত্মতা বোঝাতে পুরনো স্মৃতি টেনে এনেছেন। তাঁর বক্তব্য, এক সময় হরিয়ানায় তিনি স্কুটারে ঘুরতেন। বাস থেকে নেমে ঝোলা নিয়ে হাঁটতেন। তাই হরিয়ানাকে নিজের ঘরবাড়ি বলেই তিনি মনে করেন।


আরও পড়ুন: রাজনীতির ABC বুঝি না, কিন্তু দেশভক্তি আমাদের রক্তে আছে : ধর্মেন্দ্র


এদিন বিরোধীদের সঙ্গে পাকিস্তানের হৃদ্যতার অভিযোগ ফের তুলেছেন প্রধানমন্ত্রী। টেনে এনেছেন বালাকোটে এয়ারস্ট্রাইক ও অভিনন্দন বর্তমানের প্রসঙ্গও। কংগ্রেসকে হিন্দু সন্ত্রাসবাদের নাম করে দেশের সংস্কৃতিকে হেয় করার চেষ্টা করে বলেও এদিন প্রধানমন্ত্রী অভিযোগ করেছেন।