জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিছুদিন আগেই প্রধানমন্ত্রীর কাছে টাকায় গণেশ ও লক্ষ্মীর ছবি থাকার দাবি করেছিল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এবার তার থেকে এক পা এগিয়ে টাকায় নরেন্দ্র মোদীর ছবি ছাপার দাবি করলেন বিজেপি নেতা। টাকার পরিমাণ অনুযায়ী বিভিন্ন নোটে ছত্রপতি শিবাজী, বাবাসাহেব আম্বেদকর, ভি ডি সাভারকর এবং প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদীর ছবির দাবি জানিয়েছেন বিজেপি নেতা রাম কদম। এক টুইট বার্তায় কদম এই নেতাদের ছবি দিয়ে ৫০০ টাকার নোটের ছবি পোস্ট করেছেন। আনন্দ ভারত, নয়া ভারত, মহান ভারত, জয় শ্রীরাম, জয় মাতা দি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, ভয়ংকর ভিডিয়ো! গাড়ির তলায় স্ত্রীকে পিষে মেরে ফেলার চেষ্টা পরিচালকের


অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টিকে কটাক্ষ করে জানান, দেশ তাদের দাবি মেনে নেবে যদি তারা খাঁটি হন। ট্যুইটে তিনি বলেন, “কিন্তু তারা শুধু নির্বাচনের সময় আমাদেব-দেবীদের স্মরণ করে। তবে কেউ অস্বীকার করতে পারবে না যে শিবাজী মহারাজ, ডঃ বাবাসাহেব আম্বেদকর এবং স্বতন্ত্রী সাভারকারের ছবি সবাইকে অনুপ্রাণিত করবে।



প্রসঙ্গত, গণেশ ও লক্ষ্মীর ছবি নোটে রাখার দাবি জানিয়ে বুধবার কেজরিওয়াল বলেন, ‘অর্থনীতির উন্নতি করার প্রচেষ্টা তখনই ফল বয়ে আনবে, যখন আমাদের ওপর ঈশ্বরের আশীর্বাদ থাকবে।' তিনি বলেন, ‘আমাদের অর্থনীতির উন্নতি হচ্ছে না। দেশের উন্নয়নে বহুমুখী প্রচেষ্টা প্রয়োজন। বিদ্যালয়, হাসপাতাল, বিদ্যুৎ ও সড়ক অবকাঠামো নির্মাণ করতে হবে। 


তাঁর বক্তব্য, কিন্তু একমাত্র তখনই প্রচেষ্টা সফল হবে, যখন আমাদের ওপর ঈশ্বরের আশীর্বাদ আসবে। এক সাংবাদিক সম্মেলনে কেজরিওয়াল বলেন, “ইন্দোনেশিয়া, একটি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ, অথচ ভগবান গনেশের ছবি দিয়ে নোট প্রিন্ট করে।''


আরও পড়ুন, 'পাক অধিকৃত কাশ্মীর, গিলগিট আর বালোচিস্তানকে এক করেই ছাড়ব আমরা'!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)