নিজস্ব প্রতিবেদন: ফের পিছিয়ে গেল ফাঁসি। নির্ভয়াকাণ্ডে ফাঁসির সাজাপ্রাপ্ত পবন গুপ্তার আবেদনের ভিত্তিতে আগামিকাল ৪ আসামীর ফাঁসি স্থগিত করে দিল দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-এক কদম এগিয়ে বাংলায় এবার 'কামান দাগা'র পরামর্শ বিজেপি নেতা সায়ন্তনের


কেন পিছিয়ে গেল ফাঁসি? সোমবার সুপ্রিম কোর্টে পবন গুপ্তার ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ হয়ে য়ায়। তারপরেই রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করে পবন গুপ্তা। পাশাপাশি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদনের কারণ দেখিয়ে পাতিয়ালা হাউস কোর্টে ফাঁসি কার্যকর না করার আবেদন জানায় পবন। তার সেই আবেদনের ভিত্তিতে এখনও কোনও সিদ্ধান্ত নেননি রাষ্ট্রপতি। সেকথা বিবেচনা করে ফাঁসি কার্যকর করার আদেশের ওপরে স্থগিতাদেশ দিলেন অতিরিক্ত বিচারক ধর্মেন্দ্র রানা।  



আরও পড়ুন-দিল্লির আদালতে আবেদন খারিজ সত্ত্বেও নির্ভয়াকাণ্ডে ৪ আসামীর ফাঁসি নিয়ে সংশয়


উল্লেখ্য, আগামিকাল অর্থাত্ ৩ মার্চ ফাঁসি হওয়ার কথা নির্ভয়াকাণ্ডে ৪ আসামী অক্ষয় ঠাকুর, পবন গুপ্তা, বিনয় শর্মা ও মুকেশ সিং। এর আগে ২ বার ফাঁসির দিন পিছিয়েছে। এবার ফের স্থগিতাদেশ হয়ে গেল আইনি জটিলতায়।


পাতিয়ালা হাউস কোর্টে পবন গুপ্তার আইনজীবী আবেদন করেন, রাষ্ট্রপতির কাছে যেহেতু পবনের প্রাণ ভিক্ষার আবেদন এখনও বিচারাধীন তাই ফাঁসি কার্যকর করা য়ায় না।



পবনের আবেদনের শুনানি করতে গিয়ে তার আইনজীবীকে তীব্র ভাষায় ধমক দেন অতিরিক্ত বিচারক ধর্মেন্দ্র রানা। বিচারক পবনের আইনজীবীকে বলেন, ‘আগুন নিয়ে খেলা করছেন আপনি। সাবধান হওয়া উচিত আপনার।‘ ওই মন্তব্যের পর পবনের আবেদনে রায়দান স্থগিত রাখেন বিচারপতি।


আরও পড়ুন-অমিতের সভায় 'গোলি মারো' স্লোগান, ধৃত বিজেপি কর্মীদের ২ জনের পুলিসি হেফাজত


এদিকে, নিয়ম অনুযায়ী রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন খারিজ হয়ে যাওয়ার পর আসামীকে ফাঁসির জন্য ১৪ দিন সময় দেওয়ার কথা। তবে তার আগেই পাতিয়ালা হাউস কোর্টের নির্দেশে আপাতত স্থগিত হয়ে গেল নির্ভয়াকাণ্ডে ৪ সাজাপ্রাপ্তের ফাঁসি।