দিল্লির আদালতে আবেদন খারিজ সত্ত্বেও নির্ভয়াকাণ্ডে ৪ আসামীর ফাঁসি নিয়ে সংশয়

রায় সংশোধনের আবেদন নিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেছিল আসামী পবন গুপ্তা। সোমবার সুপ্রিম কোর্টে সেই আবেদন খারিজ হয়েছে

Updated By: Mar 2, 2020, 03:48 PM IST
দিল্লির আদালতে আবেদন খারিজ সত্ত্বেও নির্ভয়াকাণ্ডে ৪ আসামীর ফাঁসি নিয়ে সংশয়

নিজস্ব প্রতিবেদন: নির্ভয়াকাণ্ডে ফাঁসির সাজাপ্রাপ্ত অক্ষয় ঠাকুর, পবন গুপ্তা, মুকেশ সিং ও বিনয় শর্মার আবেদন খারিজ করে দিল দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট। আগামিকালই ওই ৪ জনের ফাঁসির দিন ঠিক হয়েছে। সেই ফাঁসির সাজাকে চ্যালেঞ্জ করে তাদের দাবি ছিল, ফাঁসি কার্যকর করার আদেশে স্থগিতাদেশ দেওয়া হোক।

আরও পড়ুন-ফাঁসির ২৪ ঘণ্টা আগে পবনের রায় সংশোধনের আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

পাতিয়ালা হাউস কোর্টের রায় অনুযায়ী আগামিকাল ফাঁসির সাজাপ্রাপ্ত ওই চার জনের মৃত্যুদণ্ড কার্যকর করতে আর কোনও বাধা থাকল না। কিন্তু এখনও আইনি জটিলতা কাটেনি। কারণ ফাঁসির আদেশ নিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছে আসামী পবন গুপ্তা।

নির্ভায়াকাণ্ডে রায় সংশোধনের আবেদন নিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেছিল আসামী পবন গুপ্তা। সোমবার সুপ্রিম কোর্টে সেই আবেদন খারিজ হয়েছে। এরপরই তড়িঘড়ি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করে সে। এখন আজই যদি রাষ্ট্রপতি সেই আবেদন খারিজ করে দেন তাহলেও ৩ মার্চ ফাঁসি হচ্ছে না। কারণ নিয়ম অনুযায়ী রাষ্ট্রপতি প্রাণ ভিক্ষার আবেদন খারিজ করে দেওয়ার ১৪ দিন পরই ফাঁসি কার্যকর হতে পারে।

আরও পড়ুন-জাল টেনে তুলতেই চক্ষু থ...দিঘায় উঠল ৯০০ কেজির 'দৈত্যাকৃতি' মাছ!

এনিয়ে নিম্ন আদালতেও আর্জি জানিয়েছেন পবন। তার বক্তব্য, রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করা হয়েছে। সেই আবেদনের ফয়সলা এখনও হয়নি। তাই মঙ্গলবারের ফাঁসি স্থগিত রাখা হোক।

এদিকে ফাঁসি নিয়ে সংবাদমাধ্যমে নির্ভায়ার মা বলেন, ওরা আদালতের সময় নষ্ট করছে। আইন নিয়ে ওদের খেলা বন্ধ হচ্ছে।

.