নিজস্ব প্রতিবেদন : পাইলট হয়েছে ছেলে। ইতিমধ্যেই ইন্ডিগো এয়ারলাইন্সের নিয়োগপত্র হাতে পেয়েছে সে। দুঃসময়ে পাশে থেকে সাহস জোগানোর জন্য বৃহস্পতিবারই কংগ্রেস সহ সভাপতি রাহুলকে ধন্যবাদ জানিয়েছেন নির্ভয়ার মা আশা দেবী। এবার 'দেবদূত' রাহুল গান্ধীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন নির্ভয়ার বাবা বদ্রীনাথ সিং।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সিং বলেন, ২০১২-র ওই অভিশপ্ত রাতের পর তাদের জীবনটা থমকে গিয়েছিল। সেইসময় 'দেবদূতে'র মত পাশে এসে দাঁড়ান রাহুল। পরিবারের দুর্দিনে মানসিকভাবে ও টাকাপয়সা দিয়ে সবরকমভাবে পাশে ছিলেন কংগ্রেস সহ সভাপতি। রাজনীতিকে দূরে সরিয়ে রেখেই রাহুল এই কাজ করেন বলে জানিয়েছেন নির্ভয়ার বাবা। একইসঙ্গে তিনি বলেন, সংবাদমাধ্যমের কাছ থেকে এই বিষয়টি গোপন রাখতেও অনুরোধ করেছিলেন রাহুল।  


বৃহস্পতিবারই রাহুল গান্ধীকে ধন্যবাদ জানিয়ে সংবাদমাধ্যমের কাছে মুখ খোলেন আশা দেবী। জানান, কীভাবে মানসিকভাবে বিধ্বস্ত ছেলের সঙ্গে প্রতিদিন ফোনে কথা বলে সাহস জোগাতেন রাহুল। সেইসঙ্গে উচ্চশিক্ষার জন্য খরচও জুগিয়েছেন কংগ্রেস সহ-সভাপতি।


২০১২-র ১৬ ডিসেম্বর চলন্ত বাসে গণধর্ষণের শিকার হন নির্ভয়া। ১৩ দিন ধরে যুদ্ধ চালিয়েও শেষপর্যন্ত মৃত্যর কাছে হার স্বীকার করে নেন নির্ভয়া। গোটা দেশ স্তব্ধ হয়ে যায় ঘটনার বীভত্সতায়। দোষীদের শাস্তির দাবিতে দেশজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে।


আরও পড়ুন, "রাহুলের জন্যই আজ আমার ছেলে পাইলট হয়েছে", কৃতজ্ঞতাপ্রকাশ নির্ভয়ার মায়ের