নিজস্ব প্রতিবেদন: রাফাল, সিবিআই থেকে রিজার্ভ ব্যাঙ্ক – বিরোধীদের কাঠগড়ায় বরাবরই প্রধানমন্ত্রীর দফতর। যার জেরে ‘সেনাপতি’ নরেন্দ্র মোদীর ‘ভাবমূর্তি’ সামলতে গিয়ে কখনও-সখনও নাকানিচোবানি খেতে হয়েছে সেনানিদের। বিজেপির অন্দরে এমনও শোনা যায়, একের পর এক বিতর্কের জেরে মোদীর প্রতি আস্থা হারাচ্ছেন অনেকেই। কিন্তু শনিবার অধিবেশন ভবনের এক সম্মেলনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং অত্যন্ত প্রত্যয়ী সুরে বলেন, মোদীর সততা নিয়ে কেউ প্রশ্ন তুলতে পারবেন না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- আমেরিকায় চিকিত্সা শেষে দেশে ফিরলেন অরুণ জেটলি


বরাবরই নিজের ‘ছাপান্ন ইঞ্চি’ বুকের প্রশংসা করতে দেখা গিয়েছে নরেন্দ্র মোদীকে। চা-ওয়ালা থেকে প্রধানমন্ত্রী হওয়ার কাহিনি একাধিকবার খোদ মোদীর মুখ থেকেই শুনেছেন দেশবাসী। তবে, নিজের ভাবমূর্তিকে স্বচ্ছ রাখতে মোদী যতই মরিয়া হয়ে উঠেছেন, রাফাল-সহ একাধিক ইস্যুতে ‘চৌকিদার চোর’-এ পরিণত করেছেন বিরোধীরা। তাই রাজনাথ এ দিন স্পষ্ট করে বলেন, বহু বছর ধরে মোদীকে ব্যক্তগতভাবে জানি। তাঁর সঙ্গে কাজ করেছি। গত ৫ বছরে তিনি অনেক কাজ করেছেন। মানুষের জন্য তিনি আরও কাজ করবেন। রাজনাথ আরও বলেন, যে কোনও কিছুর জন্য মোদীকে একজন সমালোচনা করতে পারেন কিন্তু তাঁর সততা ও প্রবৃত্তির বিরুদ্ধে কোনও প্রশ্ন তোলাই যায় না।


আরও পড়ুন- ২০১৯-এই চালু হবে কম্বাইনড গ্রাজুয়েশন কোর্স, জানালেন কেন্দ্রীয় মানবসম্পদ মন্ত্রী


এ দিন কংগ্রেসকে এক হাত নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সমালোচনা, এর আগে অনুন্নত এবং গরিব দেশগুলির তালিকা পড়ত ভারত কিন্তু আজ শক্তিশালী দেশগুলির মধ্যে অন্যতম একটি দেশ আমাদের। রাজনাথ সিং আরও এক ধাপ এগিয়ে বললেন, এমন সময় আর বেশি দূর নেই, যেখানে ভারত বিশ্বের তৃতীয় স্থান দখল করবে। আর এটা সম্ভব হবে একমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে। ভোটের আগে এ দিন রাজনাথ তাঁর মন্তব্যে উজার করে দেন নরেন্দ্র মোদীকে। বিজেপির অন্যতম শীর্ষ নেতৃত্বের মুখে মোদীর এমন প্রশংসা নজিরবিহীন বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।