আমেরিকায় চিকিত্সা শেষে দেশে ফিরলেন অরুণ জেটলি

দফতরে থাকুক না থাকুক দেশের রাজনীতিতে বরাবরই নিজের উপস্থিতি তুলে ধরেছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। সম্প্রতি কেন্দ্রের অন্তর্বর্তীকালীন বাজেট পেশ করেন ভারপ্রাপ্ত অর্থমন্ত্রী পীযূষ গোয়েল

Updated By: Feb 9, 2019, 06:40 PM IST
আমেরিকায় চিকিত্সা শেষে দেশে ফিরলেন অরুণ জেটলি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দেশে ফিরলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। প্রায় মাস খানেক আমেরিকায় চিকিত্সার জন্য সময় কাটিয়ে আজই দেশে ফেরার কথা টুইটে জানান তিনি। বলেন, “বাড়ি ফিরে দারুণ লাগছে।” দীর্ঘদিন ধরে কিডনির সমস্যায় ভুগছেন অরুণ জেটলি। কিডনি প্রতিস্থাপন হওয়ার পর এ নিয়ে দ্বিতীয় বার মার্কিন যুক্তরাষ্ট্রে চিকিত্সার জন্য গেলেন তিনি।

আরও পড়ুন- দ্বাদশের পর বিএড, লাভবান হবেন পড়ুয়ারা, নয়া নীতি আনছে মোদী সরকার

দফতরে থাকুক না থাকুক দেশের রাজনীতিতে বরাবরই নিজের উপস্থিতি তুলে ধরেছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। সম্প্রতি কেন্দ্রের অন্তর্বর্তীকালীন বাজেট পেশ করেন ভারপ্রাপ্ত অর্থমন্ত্রী পীযূষ গোয়েল। ভোটের আগে কৃষকদের অনুদান, পেনশন থেকে বেতনভুক কর্মচারীদের বার্ষিক আয়ে ৫ লক্ষ টাকা পর্যন্ত কর ছাড়ের মতো চমকপ্রদ প্রকল্পের ঘোষণা করা হয়। কেন্দ্রের এই বাজেটকে কংগ্রেস ‘জুমলা’ বলে কটাক্ষ করলে বিদেশে বসেই সমালোচনা করতে ছাড়েননি অরুণ জেটলি। ‘প্রধানমন্ত্রী কৃষক সম্মান নিধি’ প্রকল্পে ২ হেক্টরের কম জমির মালিকদের বছরে মাত্র ৬ হাজার টাকা দেওয়ার ঘোষণা করে কেন্দ্র। কৃষকদের অসম্মান করা হচ্ছে বলে  রাহুল গান্ধী তোপ দাগলে পাল্টা জেটলির দাবি, সরকারের আয় বাড়লে কৃষকদের খাতেও টাকার পরিমাণ বাড়বে। রাহুলকে ‘নেতিবাচক নবাব’ বলে কটাক্ষ করেন অরুণ জেটলি।

আরও পড়ুন- নিজের দেশ ছেড়ে চলে আসা মানুষদের যন্ত্রণা বুঝতে হবে, নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে সরব মোদী

সম্প্রতি ‘তিন তালাক’ প্রসঙ্গে কংগ্রেসের দাবি ক্ষমতায় এলে এই বিল খারিজ করে দেওয়া হবে। তিন তালাক বিল পাশ হলে মুসলিম সম্প্রদায়ের নারী-পুরুষ বিবাদ তৈরি হবে। কংগ্রেসের তরফে এমন মন্তব্য প্রকাশ্যে আসার পরই মোদী থেকে শাহ তুলোধনা শুরু করেন রাহুল গান্ধীর। অরুণ জেটলিও তাঁর ব্লগে লেখেন, রাজীব গান্ধীর দেখানো পথেই হাঁটছেন রাহুল। সংখ্যালঘু ভোট হারানোর ভয়ে ১৯৮৭-তে শাহ বানো মামলায় সুপ্রিম কোর্টের নির্দেশকে অমান্য করেছিলেন রাজীব গান্ধী। উল্লেখ্য, বিভিন্ন ইস্যুতে এমন চোখা চোখা সমালোচনা করে ভোটের মরসুমে বরাবরই খবরের শিরোনামে থাকতে দেখা গিয়েছে ৬৬ বছর বয়সী এই প্রবীণ বিজেপি নেতাকে।  

.