নিজস্ব প্রতিবেদন: শুক্রবার জামিন সংক্রান্ত মামলার শুনানিতে রাজ্যের পুলিস কর্তা রাজীব কুমারকে নোটিস দিল সুপ্রিম কোর্ট। উল্লেখ্য, রাজীব কুমারকে আগাম জামিন দেয় কলকাতা হাইকোর্ট। এমনকি নিম্ন আদালতেও তাঁর জামিন মেলে। তবে, রাজীবের বিরুদ্ধে তথ্য প্রমাণ লোপাটের গুরুতর অভিযোগ এনে জামিনের বিরোধিতা করে সিবিআইয়ের আইনজীবী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এ দিন প্রধান বিচারপতি এস এ বোবদে শুনানির শুরুতেই জানিয়ে দেন, রাজীব কুমার অত্যন্ত উচ্চ পদস্থ একজন অফিসার। তাঁর বিরুদ্ধে উপযুক্ত তথ্য প্রমাণ থাকলে তবেই সিবিআইয়ের আবেদনে গুরুত্ব দেবে সুপ্রিম কোর্ট। তখনও সলিসিটর জেনারেল তুষার মেহতার অভিযোগ, রাজীব কুমার যে তথ্য প্রমাণ লোপাট করেছেন, তার উপযুক্ত প্রমাণ তাঁদের কাছে আছে। সব সাক্ষ্যও রয়েছে। আদালতে সব জমা দেওয়া হবে। এরপরই সুপ্রিম কোর্ট প্রাক্তন কলকাতা পুলিস কমিশনারকে নোটিস পাঠিয়ে হলফনামা তলব করে।



আরও পড়ুন- এক লিটার দুধ বিলিয়ে দেওয়া হল ৮৫ জন ছাত্রের মধ্যে, মিড ডে মিলের দুর্নীতি প্রকাশ্যে!


সারদা আর্থিক তছরুপ মামলায় যে সিট গঠন করা হয়, তার মাথাতেই ছিলেন রাজীব কুমার। তাঁর বিরুদ্ধে তথ্য প্রমাণ লোপাটের অভিযোগ বরাবরই করা আসছে সিবিআই। নিজেদের হেফাজতে নিতে রাজীবের জামিনের বিরোধিতা করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এরই মধ্যে হাইকোর্ট রাজীব কুমারকে জামিন দিয়ে দেওয়ায়, সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে দ্বারস্থ হন তদন্তকারীরা।