জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মহিলাদের ঋতুকালীন ছুটি ঘোষণা করল সরকার। সরকারি মহিলার কর্মীরা বছরে ১২ টি বেশি ছুটি পাবেন। রাজ্যের নারীদের জন্য এমনই নয়া নিয়ম আনছে উড়িষ্যা সরকার। তবে কেবল সরকারি নয়, বেসরকারি ক্ষেত্রেও এই সুবিধা পাওয়া যাবে বলে সূত্রের খবর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Building Collapse in Bengaluru: ভেঙে পড়ল নির্মীয়মাণ বহুতল! ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে বহু, মৃত ৩ শ্রমিক...


মঙ্গলবার উড়িষ্যা সরকার ঘোষণা করেছে যে মহিলা কর্মচারীরা বর্তমানে যে ১৫ দিন পান তা বাদে বার্ষিক অতিরিক্ত ১২ দিনের সিএল অর্থাত্‍ নৈমিত্তিক ছুটি পাবেন। সিএমও থেকে জারি করা একটি সরকারি বার্তায় এই কথা বলা হয়েছে। বর্তমান সরকার উপ-মুখ্যমন্ত্রী প্রবতী পারিদার স্বাধীনতা দিবসে ঘোষণা মতই এই ছুটি চালু করেছে।


উপ-মুখ্যমন্ত্রী বলেছিলেন, মহিলা কর্মচারীরা প্রতি মাসে এক দিনের সবেতন মাসিক ছুটির অধিকারী হবেন ৷ বর্তমান সরকার স্বাধীনতা দিবসে উপ-মুখ্যমন্ত্রী প্রবতী পারিদার ঘোষণা অনুসরণ করে যে মহিলা কর্মচারীরা প্রতি মাসে বেতন-সহ একদিনের মাসিক ছুটির অধিকারী হবেন৷


আগেই 'পারিবারিক দায়িত্ব এবং মহিলাদের বিভিন্ন সমস্যার কথা মাথায় রেখে' পূর্ববর্তী বিজেডি সরকার ঘোষিত এই বছরের মার্চ থেকে মহিলাদের জন্য অতিরিক্ত সিএল বাড়িয়ে ১০ করেন। এখন, মহিলা কর্মচারীদের জন্য সিএলের ২৭ দিনের, আর পুরুষরা ১৫ দিনের নৈমিত্তিক ছুটির অধিকারী।



আরও পড়ুন, UP Shocker: জঙ্গলের যোগীরাজ? কড়ওয়া চৌথের উপোস ভাঙতে ঘরমুখি মহিলা পুলিসকে তুলে নিয়ে গিয়ে...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)