UP Shocker: জঙ্গলের যোগীরাজ? কড়ওয়া চৌথের উপোস ভাঙতে ঘরমুখি মহিলা পুলিসকে তুলে নিয়ে গিয়ে...

UP Woman Constable: একা থাকার সুযোগে পাসওয়ান তাঁকে একটি নির্জন মাঠে নিয়ে যায়। সেখানে গাড়ির স্টার্ট বন্ধ করার নাটক করে।  

Updated By: Oct 22, 2024, 09:54 PM IST
UP Shocker: জঙ্গলের যোগীরাজ? কড়ওয়া চৌথের উপোস ভাঙতে ঘরমুখি মহিলা পুলিসকে তুলে নিয়ে গিয়ে...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল: ফের ভয়াবহ যোগীরাজ্য। মহিলাদের সুরক্ষা ক্রমশ তলানিতে ঠেকেছে। প্রতিদিন প্রায় যৌন হেনস্থার ঘটনা ঘটতে থাকছে উত্তরপ্রদেশে। এ বার এক মহিলা কনস্টেবলকে  ধর্ষণের অভিযোগ উঠল প্রতিবেশীর বিরুদ্ধে। কানপুরে  করওয়া চৌথের দিন ঘটনাটি ঘটে। অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিস। 

আরও পড়ুন, TMC Leader Arrest: হাতির দাঁত পাচারে 'তূণমূল যোগ'! বিহারে গ্রেফতার বাংলার নেতা...

পুলিস সুত্রে জানা গিয়েছে, কানপুরে ওই মহিলা পুলিস কনস্টেবল করওয়া চৌথ করতে আসেন। তিনি বাড়ি ফেরার সময় পালি চকে নামেন। সেখানে তাঁর পরিচিত ধর্মেন্দ্র পাসওয়ান নামের এক যুবক তাঁকে লিফট দেওয়ার প্রস্তাব দেয়। একা থাকার সুযোগে পাসওয়ান তাঁকে একটি নির্জন মাঠে নিয়ে যায়। সেখানে গাড়ির স্টার্ট বন্ধ করার নাটক করে। অভিযোগ, সেখানেই ওই পুলিস কনস্টেবলের উপর শারীরিক নির্যাতন চালায় পাসওয়ান। পুলিস জানায়, উপস্থিত বুদ্ধি কাজে লাগিয়ে নির্যাতিতা আত্মরক্ষার প্রচেষ্টায় অভিযুক্তের আঙুল কামড়ে সেখান থেকে পালিয়ে আসেন। এরপর তিনি কাছের একটি পুলিস ফাঁড়িতে এসে অভিযোগ দায়ের করেন।  ঘটনার পরে পাসওয়ান তার মোটরসাইকেল চুরি হয়েছে বলে থানায় অভিযোগ করেন। কিন্তু তদন্তের সময় তাকে জিজ্ঞাসাবাদ করলে, ধর্ষিতা মহিলা তাকে শনাক্ত করেন। এরপরই পুলিস অভিযুক্তকে গ্রেফতার করে।  
পুলিস জানিয়েছে, অভিযুক্তকে ধর্ষণ ও ভয় দেখানোর অভিযোগে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় অভিযুক্ত করা হয়েছে। ১৪ দিনের জন্য তাকে বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে।

স্থানীয় এক বাসিন্দা জানান, 'এ ধরনের অপরাধের জন্য কড়া শাস্তি নিশ্চিত করা উচিত, যাতে ভবিষ্যতে কেউ এমন ঘটনার সাহস না করে।' পাশাপাশি, তাঁরা সরকার ও প্রশাসনের কাছে নারীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন। এই ঘটনার পর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা বৃদ্ধি করা হয়েছে। পুলিসের পক্ষ থেকে মানুষকে সচেতন করে বলা হচ্ছে, ' সমাজে নারীদের প্রতি সহিংসতার বিরুদ্ধে লড়াই করতে হলে সবার সহযোগিতা প্রয়োজন।'  

আরও পড়ুন, Waqf Panel Meeting | Parliament: কল্যাণের হাতে চরম হেনস্থা! জাস্টিস চেয়ে মোদীর দরবারে অভিজিৎ...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.