নিজস্ব প্রতিবেদন: করোনাকালে অ্যালোপ্যাথি চিকিৎসা নিয়ে রামদেবের মন্তব্য নিয়ে এখনও অশান্ত চিকিৎসক মহল। ১ জুন অর্থাৎ আজ 'কালাদিবস' (Black Day) পালনের ডাক দিলেন চিকিৎসকরা৷ সোমবারই নয়াদিল্লির এইমস-এর রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন ঘোষণা করেছে যে তারা রামদেবের সাম্প্রতিক মন্তব্যের প্রবল বিরোধিতা করছেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টিকা অভিযানের বিরুদ্ধে জনগণের মধ্যে অশান্তি তৈরির জন্য এবং স্বাস্থ্যসেবা ও সেবামূলক কর্মীদের হয়রানির জন্য রামদেবকে মহামারী রোগ আইন, ১৮৯৭- এর অধীনে আটক করার কথা জানিয়েছে এই চিকিৎসক অ্যাসোসিয়েশন। 


রামদেবের মন্তব্যকে অসংবেদনশীল এবং অপমানজনক হিসেবে উল্লেখ করে চিকিৎসক অ্যাসোসিয়েশনের তরফে বলা হয়েছে যে এই মন্তব্য স্বাস্থ্যসেবা কর্মীদের বিরুদ্ধে হিংসা প্ররোচিত করতে পারে এবং জনস্বাস্থ্য ব্যবস্থার পুরোপুরি ব্যর্থতার কারণ হতে পারে ভবিষ্যতে। 


আরও পড়ুন, মমতার দাবিই বিজয়নের মুখে, বাংলা-সহ ১১ রাজ্যের মুখ্যমন্ত্রীকে দিলেন চিঠি


রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন একটি বিবৃতি প্রকাশ করে জানায়, 'আমাদের মাতৃভূমিকে বাঁচানোর জন্য কঠোর প্রচেষ্টা চলছে এই অতিমারিতে। নি:স্বার্থভাবে কাজ করে চলেছেন সকলে৷ সেখানে প্রমাণ ছাড়া আধুনিক চিকিৎসা বিজ্ঞানের বিরুদ্ধে রামদেবের মন্তব্য নিন্দনীয়৷ আমাদের কাজকেই ব্যর্থ হিসেবে তুলে ধরা হচ্ছে।' 


প্রসঙ্গত, অ্যালোপ্যাথি চিকিৎসা সম্পর্কে করা রামদেবের যে ভিডিয়ো নিয়ে বিতর্কের সূত্রপাত হয়েছিল, সেটি ইতিমধ্যেই সরিয়ে নেওয়া হয়েছে। কিন্তু, ফের সমস্যা তৈরি করে যোগগুরুর আরেকটি ভিডিয়ো। যেখানে তাঁকে বলতে শোনা গিয়েছে, অ্যালোপ্যাথি শুধু রোগকে নিয়ন্ত্রণ করে, কিন্তু আয়ুর্বেদ রোগকে নির্মূল করে।