ওয়েব ডেস্ক: সরকারি মেডিক্যাল কলেজে মারাত্মক গাফিলতি অভিযোগ উঠল। রোগীদের দিয়ে দেওয়া হয়েছে মেয়াদ উর্ত্তীর্ণ রক্ত। এই ঘটনায় গাফিলতি কার তা নিয়ে তদন্ত শুরু হলেও, ওই রক্ত দেওয়ার ফলে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ৮ জনের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই নক্কারজনক ঘটনাটি গত দু'সপ্তাহ ধরে চলছে বিহারের দ্বারভাঙা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের। অভিযোগ, হাসপাতাল সুপার সন্তোষ মিশ্র প্রথমে পুরো ঘটনাটি চেপে যাওয়ার চেষ্টা করেছিলেন। পরে জুনিয়র ডাক্তারদের চাপে পড়ে তদন্তের আদেশ দেন। খবরে প্রকাশ, গোটা ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডে।


কীভাবে ঘটল এতবড় ঘটনা? জুনিয়র ডাক্তারদের অভি‌যোগ, রক্তের প্যাকেটে এক্সপায়ারি ডেট বদল করে দেওয়া হয় হাসপাতালের ব্লাড ব্যাঙ্ক থেকে। সূ‌র্যপ্রকাশ নামে এক জুনিয়র ডাক্তার সংবাদ মাধ্যমে জনিয়েছেন, ''একজন রোগীকে রক্ত দেওয়ার পরই তার মধ্যে অস্বাভাবিক আচরণ দেখা ‌যায়। এর পরই তাকে রক্ত দেওয়া বন্ধ করে দেওয়া হয়। প্রাণে বেঁচে ‌যান ওই রোগী। কিন্তু, ততক্ষণে এই রক্ত দেওয়ার ফলে বেশ কয়েকজন রোগীর মৃত্যু হয়েছে।''


অন্যদিকে, নীরজ নামে এক জুনিয়র ডাক্তার অভি‌যোগ করেছেন, কোনও ঘটনা ঘটলেই জুনিয়র ডাক্তারদের কাটগড়ায় তোলা হয়। দেখা ‌যাচ্ছে রক্তের প্যাকেটে এক্সপায়ারি ডেটের জায়গায় পেন দিয়ে কেটে তা বদল করা হয়েছে। কোনও জায়গায় ইংরেজির ৩কে কেটে ৮ করে দেওয়া হয়েছে।


আরও পড়ুন-কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গেও কথা বলবে কেন্দ্র! কী বললেন রাজনাথ?