নিজস্ব প্রতিবেদন : ১৬০ কোটি টাকা খরচ করে বানানো হয়েছিল নতুন টার্মিনাল। সব কিছু ঠিকঠাকই ছিল। কিন্তু সমস্যা হয়ে দাঁড়িয়েছিল ১৬টি পায়রা। তারা সেখানেই থাকে। সারাদিন ঘোরাফেরা করে এখানে-ওখানে। তবে বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, পায়রাদের জন্য অনেক সমস্যার সৃষ্টি হচ্ছে। কখনও তারা যাত্রীদের জামা-কাপড় নষ্ট করছে। কখনও আবার অন্য কোনওভাবে যাত্রী ও কর্তৃপক্ষকে সমস্যায় ফেলছে। ১৬টি পায়রাকে ধরার সব চেষ্টা ব্যর্থ হয়েছে। যখনই তাদের ধরার চেষ্টা হয়েছে, তারা হয় পালিয়েছে না হলে নিরাপদ স্থানে লুকিয়ে পড়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  উন্নাওয়ের নির্যাতিতার মৃত্যুর পর ফাস্ট ট্র্যাক কোর্টে বিচারের আশ্বাস যোগী আদিত্যনাথের


বদোদরা বিমানবন্দরের নতুন টার্মিনালে পায়রাদের জন্য হাজার সমস্যা। তাই ১৬টি পায়রাকে ঘরছাড়া করার জন্য উঠেপড়ে লেগেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। যেভাবেই হোক তাদের তাড়াতে চায় তারা। আর সে জন্য এবার এক অভিনব পন্থা নিয়েছে কর্তৃপক্ষ। ঘোষণা করা হয়েছে, একটি পায়রা ধরতে পারলে মিলবে এক হাজার টাকা পুরস্কার। নতুন টার্মিনালের কাজ শেষ হয়েছে দুবছর আগে। গত দুবছর ধরে পায়রাগুলি এই টার্মিনালে রয়েছে। কিন্তু বন্দর কর্তৃপক্ষের দাবি, নতুন ঝা চকচকে টার্মিনালে পায়রাগুলি একাধিক সমস্যা তৈরি করছে। যাত্রীদের অভিযোগে তারা জেরবার।


আরও পড়ুন-  মহিলাদের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগে বাড়তি গুরুত্ব দিতে হবে, রাজ্যগুলিকে নির্দেশিকা কেন্দ্রের


পায়রা ধরার বিজ্ঞাপনও দিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। কোনও ব্যক্তি বা সংগঠন পায়রাদের ধরতে পারলেই মিলবে আর্থিক পুরস্কার। তবে বিমানবন্দর কর্তৃপক্ষ পায়রাদের কোনও ক্ষতি চায় না বলে জানিয়েছে। তাদের বক্তব্য, পায়রাগুলিকে ধরে নিরাপদ স্থানে ছাড়তে হবে। তবেই মিলবে আর্থিক পুরস্কার। বিমানবন্দরে এমন বিজ্ঞাপন দেখে অনেকেই অবাক। পায়রাদের উত্পাত বন্ধ করা যায় কীভাবে, তা নিয়ে আলোচনা করতে একাধিকবার মিটিং করেছেন আধিকারিকরা।