নিজস্ব প্রতিবেদন: শপথ গ্রহণের আগে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাত্ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর আর্শীবাদ তো নিলেনই প্রণবের হাতে মিষ্টিমুখও করলেন মোদী। এর পর টুইটে মোদী জানান, প্রণবের সঙ্গে সাক্ষাত্ বরাবরই অন্য অভিজ্ঞতা তৈরি করে। তাঁর জ্ঞান এবং দূরদর্শীতা অতুলনীয়। তিনি এমন একজন রাষ্ট্রনায়ক, যাঁর দেশের জন্য অবদান ভোলার নয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


নরেন্দ্র মোদীর এমন আবেগঘন টুইটের উত্তর দিতে বিলম্ব করেননি প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। টুইটে প্রণব লেখেন, এমন বিনয়ী আচরণ ও সম্বোধনের জন্য ধন্যবাদ। নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাত করে মুগ্ধ বলে জানান তিনি। এর পর তিনি বলেন, ”সবকা সাথ, সবকা বিকাশ সঙ্গে সবার বিশ্বাস অর্জনে লক্ষ্যে দ্বিতীয় ইনিংস শুরু করার জন্যে আপনাকে শুভেচ্ছা।“  



উল্লেখ্য, ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত দেশের রাষ্ট্রপতি ছিলেন প্রণব মুখোপাধ্যায়। কংগ্রেস জমানায় ধুরন্ধর রাজনীতিক বলে পরিচিত প্রণব অর্থমন্ত্রক, প্রতিরক্ষা মন্ত্রক, বিদেশমন্ত্রক দক্ষতার সঙ্গে সামলেছেন। সম্প্রতি রাষ্ট্রীয় স্বয়ং সেবকের অনুষ্ঠানে অংশগ্রহণ করায় বিতর্কের মুখে পড়তে হয় প্রণবকে। অস্বস্তিতে পড়ে কংগ্রেসেও। কিন্তু ওই মঞ্চ থেকে দেশের অখণ্ডতার বার্তা দিয়ে বুদ্ধিমত্তার পরিচয় দেন প্রথম বাঙালি রাষ্ট্রপতি।