নিজস্ব প্রতিবেদন: বড়সড় ঘটনাই বলা যেতে পারে। দেশের পাঁচ শহরে অল ইন্ডিয়া রেডিওর জাতীয় চ্যানেল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলল প্রসার ভারতী। একইসঙ্গে ওইসব রাজ্যে বন্ধ করে দেওয়া হচ্ছে আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-রাজ্যে ৫দিন থেকেও মমতাকে কুম্ভের আমন্ত্রণ জানাতে পারলেন না যোগীর মন্ত্রী! 


কেন এমন সিদ্ধান্ত? প্রসার ভারতীর পক্ষ থেকে জানানো হয়েছে, স্রেফ খরচ বাঁচাতেই ওই কড়া সিদ্ধান্ত নিতে হয়েছে। পাশাপাশি বাস্তবের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্যও ওই সিদ্ধান্ত নিতে হয়েছে। ওই পাঁচ বেতার কেন্দ্র ও প্রশিক্ষণ কেন্দ্রের কর্মীদের অন্যান্য জায়গায় নিয়োগ করা হবে। ২ জানুয়ারি প্রসার ভারতীর পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ওইসব কেন্দ্রে থাকা নথি ও অডিও অন্যান্য জিনিসপত্র দিল্লিতে পাঠিয়ে দিতে হবে।


কোন কোন কেন্দ্র বন্ধ করে দেওয়া হচ্ছে? ২৪ ডিসেম্বর প্রসার ভারতীর পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আহমেদাবাদ, হায়দরাবাদ, লখনউ, শিলং ও থিরুঅনন্তপুরম কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে।


আরও পড়ুন-সন্তানদের নিয়ে আশঙ্কার পর ফের ভিডিয়ো বোমা নাসিরুদ্দিনের  


ওইসব জাতীয় চ্যানেল ১৯৮৭ সাল থেকে দেশের খবর মানুষের কাছে পৌঁছে দেওয়ার ক্ষেত্রে প্রধান ভূমিকা নিয়ে আসছিল। তবে প্রসার ভারতীর ওই সিদ্ধান্তে খুশি নয় অল ইন্ডিয়া রেডিওর কর্মীদের একাংশ। তাদের মতে অন্য ভাবেও খরচ বাঁচানো যেত।