ওয়েব ডেস্ক: রাষ্ট্রপতি ভাবন জুড়ে সাজো সাজো রব। আর হবে নাই বা কেন! সেই বাড়ির বর্তমান বাসিন্দা যে কাল ৮০ থেকে ৮১তে পা দিচ্ছেন। হ্যাঁ, আগামী কালই রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় ৮১ তম জন্মদিন। দেশের প্রথম বাঙালি রাষ্ট্রপতির জন্মদিন পালনের জন্য একগুচ্ছ অনুষ্ঠানের পরিকল্পনা করা হয়েছে রাষ্ট্রপতি ভাবনের পক্ষ থেকে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

'100Million for 100 Million' নামক একটি সমাজ সচেতনতামূলক প্রকল্পের উদ্বোধন করবেন রাষ্ট্রপতি। এই প্রকল্পের মূল রূপকার নোবেলজয়ী সমাজকর্মী কৈলাশ সত্যার্থী। এই প্রকল্পের মাধ্যমে সারা পৃথিবী জুড়ে ১০০ মিলিয়ন যুবক-যুবতী আরও ১০০ মিলিয়ন অসহায় শিশুকে সমাজের মূলস্রোতে ফিরিয়ে আনার জন্য কাজ করবে। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবে কৈলাশ সত্যার্থীর সংগঠনের প্রায় ৫০০০ শিশু।


আরও পড়ুন- আডবাণী ফোন করলেন সনিয়াকে


এর পাশাপাশি, মোট তিনটি বই উদ্বোধন করা হবে আগামী কাল। বই তিনটি হল- 'রাষ্ট্রপতি ভবন: ফ্রম রাজ টু স্বরাজ', 'লাইফ অ্যাট রাষ্ট্রপতিভবন' এবং 'ইন্দ্রধানুস- ভিউম টু'। রাষ্ট্রপতির উপস্থিতিতে এই সবকটি বই উদ্বোধন করবেন উপরাষ্ট্রপতি হামিদ আনসারি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


এছাড়াও, রাষ্ট্রপতি এদিন একটি হলের উদ্বোধন করবেন। এই হলে এবার থেকে সমাজের তৃণমূল স্তর থেকে উঠে আসা বিভিন্ন উদ্ভাবনের প্রদর্শনী করা হবে। সব মিলিয়ে আগামীকাল কীর্ণাহারের এই ব্রাহ্মণ সন্তানের ৮১ তম জন্মদিন নানান রঙে পালিত হতে চলেছে লুটিয়েন্সের শহরে। ২৪ ঘন্টা ডট কমের তরফ থেকেও আদ্যন্ত বাঙালী প্রণব মুখোপাধ্যায়ের জন্য রইল এক আকাশ শুভেচ্ছা ও অভিনন্দন...ভাল থাকবেন প্রণববাবু।


আরও পড়ুন- "পেটিএম মানে পে টু মোদী", কটাক্ষ রাহুলের; আজও পণ্ড অধিবেশন