নিজস্ব প্রতিবেদন: নরেন্দ্র মোদী নির্বাচনী প্রচারে দেশভক্তিকে যেমন হাতিয়ার করছেন, উলটো দিকে সামাজিক ইস্যু নিয়ে সরব রাহুল গান্ধী। রাফাল, আর্থিক দুর্নীতি, কৃষক সমস্যার বিষয়গুলি বারবার উঠে এসেছে তাঁর বক্তৃতায়। সোমবার চেন্নাইয়ের স্টেলা ম্যারিস কলেজের এক অনুষ্ঠানে রাহুল অভিযোগ করেন, কয়েক হাজার কোটি টাকা চুরি করে পালিয়েছে নীরব মোদী এবং মেহুল চোকসী। তাদের পালাতে মোদী সাহায্য করেছেন বলে অভিযোগ তাঁর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


এ প্রসঙ্গে পড়ুয়াদের বলতে গিয়ে, নীরব মোদীর জায়গা নরেন্দ্র শব্দটি ব্যবহার করেন। রাহুলের এ হেন মন্তব্যে হাসির রোল ওঠে ওই অনুষ্ঠানে। তিনি বলেন, নরেন্দ্রের মতো দশ-পনেরো শিল্পপতিদের দুর্নীতির টাকা হাতে পেলে আমরা অনেক কিছু করতে পারি...। পরে ঢোঁক গিলে নরেন্দ্রের পরিবর্তে নীরব মোদী বলেন। রাহুল এ দিন দাবি করেন, তরুণ উদ্যোগপতিদের জন্য নয়া ব্যাঙ্ক পরিকাঠামো তৈরি করে লোনের সুযোগ দেওয়া হবে। যাতে সহজেই নতুন ব্যবসার করার সাহস পায় তরুণ প্রজন্ম। রাহুল আরও বলেন, দেশের জন্য নীরব মোদী কত কর্মসংস্থান করতে পেরেছে? কিন্তু সরকার ৩০ লক্ষ টাকা করে দিলে তরুণরা নতুন ব্যবসা শুরু করতে পারবে। উল্লেখ্য, রাহুল গান্ধী আগেই প্রতিশ্রুতি দিয়েছিলেন, ক্ষমতায় এলে নীরব মোদীর সম্পত্তি বাজেয়াপ্ত করে প্রত্যেক নাগরিকের অ্যাকাউন্টে সমান পরিমাণে সেই অর্থ দেওয়া হবে। যেমনটি গত লোকসভা নির্বাচনের আগে নরেন্দ্র মোদী প্রতিশ্রুতি দিয়েছিলেন- কালো টাকা ফিরিয়ে আনলে প্রত্যেক নাগরিকের অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা করে দেওয়া হবে।


আরও পড়ুন- বিয়ের আসরে প্রেমিকাকে বধূবেশে দেখেই গুলি চালাল প্রেমিক, আত্মঘাতী হল নিজেও


রাহুল গান্ধী এ দিন আরও বলেন, প্রত্যেক নাগরিককে তদন্ত করার অধিকার সরকারের আছে। আইন সবার জন্য হওয়া উচিত। রাফাল চুক্তির প্রসঙ্গ তুলে রাহুলের অভিযোগ, সরকারি নথিতে মোদীর দায়বদ্ধতার কথা স্পষ্ট লেখা থাকলেও তাঁর বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে না। রবার্ট বঢরা বিরুদ্ধে তদন্ত হলে মোদী বিরুদ্ধে তদন্ত হওয়া উচিত বলে সওয়াল করেন রাহুল।