নিজস্ব প্রতিবেদন: কংগ্রেস (Congress) নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) মঙ্গলবার ভারত-চীন সীমান্ত ইস্যুতে আক্রমন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। তিনি জানিয়েছেন, দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং এই পরিস্থিতিতে থাকলে পদত্যাগ করতেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাহুল গান্ধী বলেছেন যে মনমোহন সিংয়ের প্রধানমন্ত্রী থাকাকালীন চিন যদি ভারতের জমি দখল করত, তাহলে তিনি পদত্যাগ করতেন। রাহুল গান্ধী অভিযোগ করেছেন যে চিন ভারতের ভূখণ্ড দখল করেছে, এবং প্রধানমন্ত্রী মোদী এখনও এই বিষয়ে কোনও পদক্ষেপ করেননি।


তিন দিনের প্রশিক্ষণ শিবিরের সমাপ্তিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জয়পুরে (Jaipur) কংগ্রেস দলের কর্মীদের এক সভায় ভাষণ দেওয়ার সময়ে এই বক্তব্য রাখেন তিনি।


আরও পড়ুন: Manipur: AFSPA প্রত্যাহারই প্রচারের মূল বক্তব্য, জানালেন কনরাড সাংমা


রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS) এরও সমালোচনা করেছেন রাহুল গান্ধী। তিনি দাবি করেছেন যে সঙ্ঘ আসলে ঘৃণা ছড়াচ্ছে। তিনি আরও বলেন যে 'প্রেম দিয়ে মোকাবিলা' করতে হবে এই ঘৃণার। আরএসএস এবং ভারতীয় জনতা পার্টির (BJP) ন্যারেটিভের মোকাবেলা করার লক্ষ্যে এই প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়েছিল।


রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলোত বলেছেন, বিজেপি এবং আরএসএস ধর্মের রাজনীতিতে লিপ্ত কারণ তাদের দেখানোর মতো আর কিছুই নেই। কিন্তু কংগ্রেস এই দেশের মানুষের হৃদয়ে রাজত্ব করেছে।


কংগ্রেস আরও একটি তিনদিনের কনক্লেভ করার সিদ্ধান্ত নিয়েছে, যেখানে দলের সভাপতি সোনিয়া গান্ধী (Sonia Gandhi) এবং রাহুল গান্ধী যোগ দেবেন।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App