নিজস্ব প্রতিবেদন: টি রাজা সিং। তেলেঙ্গানার  এই বিজেপি বিধায়ক গোটা ভূ-ভারতে বিখ্যাত তাঁর বক্তৃতার জন্য। মূলত ‘ঘৃণ্য বক্তৃতা’র জন্যই। দিনের পর দিন যেকোনও বিষয়ে বিতর্কিত মন্তব্য করে শিরোনামে এসেছেন এই গেরুয়া নেতা। তেলেঙ্গানা তো বটেই অন্ধ্রের অনেক সংবাদমাধ্যমও রাজা সিং-কে দাগিয়ে দেয় ‘মোটরমাউথ’ বলে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ‘হার-জিত জীবনেরই অংশ’, নির্বাচনী বিপর্যয়ের পর টুইট নরেন্দ্র মোদীর


নির্বাচনের আগেও নিজের আগুনে বক্তৃতার জন্য সংবাদমাধ্যমের খবরে এসেছিলেন টি রাজা সিং। তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনের তাঁর হয়ে প্রচারে এসেছিলেন উত্তরপ্রেদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বিজেপির এক জনসভায় আদিত্যনাথ হায়দরাবাদের নাম পরিবর্তনের কথাও ঘোষণা করে বসেন। তাঁকে সমর্থন জানিয়ে প্রচার চালান রাজা সিংও। বিরোধীদের একাংশ ভেবেছিল, হায়দরাবাদের নাম পরিবর্তনের বিষয়টি বিজেপির বিরুদ্ধে যাবে। অনেকই মনে করেছিলেন হায়দরাবাদের নাম ‘ভাগ্যনগর’ করার বিষয়টি হায়দরাবাদীদের ভাবাবেগে আঘাত আনবে। তার প্রভাব পড়বে ভোট বাক্সে। সেটা যদি হয়েও থাকে সেই প্রভাব তেমন ভাবে পড়েনি রাজা সিংয়ের নির্বাচনী কেন্দ্রে।


আরও পড়ুন- ‘পাপ্পু’ এখন ‘পরম পূজ্য’, রাহুলের প্রশংসায় রাজ ঠাকরে


হায়দরাবাদের গোশামহল বিধানসভায় ৪৫.১৮ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছেন রাজা সিং-ই। তাঁর বিরুদ্ধে ৬০টি মামলা রয়েছে, এমন একজনকে ভোট দেবেন না, বিরোধীদের এই প্রচার ধোপে টেকেনি। নিকটবর্তী কংগ্রেস প্রার্থীকে ১৫ হাজারেরও বেশি ভোটে হারিয়ে দ্বিতীয়বারের জন্য তেলেঙ্গানা বিধানসভার বিধায়ক নির্বাচিত হয়েছেন রাজা সিং।  উল্লেখ্য, ২০১৪ সালের নির্বাচনে এই একই আসন থেকে ৪৬ হাজারেরও বেশি ভোটে জিতেছিলেন তিনি। ভোট পেয়েছিলেন ৫৮.৫১ শতাংশ। সেই তুলনায় এই ভোটে আসন সুরক্ষিত থাকলেও ভোট অনেকটাই কমেছে বিজেপির।