‘পাপ্পু’ এখন ‘পরম পূজ্য’, রাহুলের প্রশংসায় রাজ ঠাকরে

রাজস্থান এবং ছত্তিসগড়ে সরকার গড়ছে কংগ্রেস। ম্যাজিক ফিগার না পেলেও মধ্য প্রদেশেও কার্যত তাদের দখলেই। এমএনএস সুপ্রিমো বলেন, “গুজরাট নির্বাচনে একা লড়েছেন রাহুল গান্ধী।

Updated By: Dec 12, 2018, 02:25 PM IST
‘পাপ্পু’ এখন ‘পরম পূজ্য’, রাহুলের প্রশংসায় রাজ ঠাকরে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: যুবরাজের গুণগান গাইলেন রাজ! পাঁচ রাজ্যের নির্বাচনে যে ভাবে বিজেপি বড়সড় ধাক্কা খেল, তা ‘পাপ্পুর’ ক্যারিশ্মা হিসাবেই দেখছেন মহারাষ্ট্র নবনির্মাণ (এমএনএস) সেনা প্রধান রাজ ঠাকরে। গত বছর ডিসেম্বরে ‘ক্ষয়িষ্ণু’ কংগ্রেসের সর্বোচ্চ দায়িত্ব গ্রহণ করেন রাহুল গান্ধী। আর ঠিক এক বছরের মধ্যেই লোকসভা নির্বাচনের ‘সেমিফাইনালে’ এমন সাফল্য দেখে রাজ ঠাকরে বলেন, ‘পাপ্পু’ এখন ‘পরম পূজ্য’ হয়ে উঠেছেন।

আরও পড়ুন- উত্তর-পূর্ব ভারতে লাল দশকের অবসান, ধুয়ে মুছে সাফ কংগ্রেস

রাজস্থান এবং ছত্তিসগড়ে সরকার গড়ছে কংগ্রেস। ম্যাজিক ফিগার না পেলেও মধ্য প্রদেশেও কার্যত তাদের দখলেই। এমএনএস সুপ্রিমো বলেন, “গুজরাট নির্বাচনে একা লড়েছেন রাহুল গান্ধী। কর্ণাটক তো বটেই। এবারে নির্বাচনে দেখা গেল পাপ্পু পরম পূজ্য হয়ে উঠেছেন। জাতীয় স্তরে তাঁর নেতৃত্ব কি গ্রহণযোগ্য হতে চলেছে!” লোকসভা নির্বাচনের আগে বিরোধী ঐক্য প্রাথমিকভাবে এক করতে সক্ষম হয়েছেন রাহুল গান্ধী। গত মঙ্গলবার বিজেপি বিরোধী হাওয়া তুলতে ২০টি রাজনৈতিক দল এক ছাদের তলায় বৈঠক করেছে।

আরও পড়ুন- ‘হার-জিত জীবনেরই অংশ’, নির্বাচনী বিপর্যয়ের পর টুইট নরেন্দ্র মোদীর

রাহুলের প্রশংসার পাশাপাশি, বিজেপি হারে মোদী-অমিত শাহকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন রাজ ঠাকরে। তিনি বলেন, “এই পরাজয় অনিবার্য ছিল। গত চার বছরে অমিত শাহ এবং নরেন্দ্র মোদী যে মনোভাব দেখিয়েছে, দেশের জনগণ ভালোভাবে নেয়নি। সবদিক থেকে ব্যর্থ বিজেপি সরকার। শুধুমাত্র রামমন্দিরকে তরুপের তাস বানালেও, মন গলেনি জনগণের।”

.