নিজস্ব প্রতিবেদন: শুক্রবার লাদাখের মাটিতে দাঁড়িয়ে চিনকে কড়া বার্তা প্রতিরক্ষা মন্ত্রীর। আর শনিবারই পৌছে গেলেন অমরনাথে। পহেলগাম থেকে কপ্টারে। তারপর প্রায় এক ঘণ্টা কাটালেন গুহায়। ৪৪ নম্বর জাতীয় সড়কে তীর্থযাত্রীদের ওপর হামলা হতে পারে বলে সতর্কতা ছিল। সেই আবহেই অমরনাথ যাত্রা রাজনাথের। ছিল মাছি না গলা নিরাপত্তা।লাদাখ ও জম্মু-কাশ্মীর সফরের দ্বিতীয় দিনে অমরনাথে পুজো দেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তাঁর সঙ্গে ছিলেন সেনাপ্রধান এমএম নারাভানে ও চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



গতকাল, শুক্রবার লাদাখে গিয়েছিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। শনিবার তাঁর গন্তব্য ছিল জম্মু-কাশ্মীরের কুপওয়াড়ায় নিয়ন্ত্রণরেখার কাছে সেনা ছাউনিতে। সেখানে তাঁকে 'ভারত মাতা কি' ধ্বনিতে স্বাগত জানান জওয়ানরা। কাছেই কাঁটাতারের বেড়া। অতন্দ্র প্রহরায় সেনা ও বিএসএফ। বাহিনীর ব্যবহারের পিস্তল  তুলে দেখেন রাজনাথ। সঙ্গী সিডিএস ও সেনাপ্রধান। ফৌজিদের সঙ্গে এক্কেবারে মিলেমিশে যান প্রতিরক্ষামন্ত্রী। ভাগ করে খেলেন জলখাবার। সীমান্তের ওপার থেকে উসকানি এলেই দিতে হবে যোগ্য জবাব। উপত্যকায় দাঁড়িয়ে ফের কড়া বার্তা দেন রাজনাথ সিং। রাজনাথ যখন অমরনাথ যাত্রায়, তখনই পুঞ্চে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। মৃত্যু হয় ৩ নাগরিকের। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাও। 


 



শুক্রবার দু'দিনের সফরে জম্মু-কাশ্মীর সফর গিয়েছেন রাজনাথ সিং। লেহ-তে গিয়ে পরিস্থিতি পর্যালোচনা করেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী। সেনা মহড়ায় যোগ দেন। তাঁর সঙ্গে ছিলেন চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত ও সেনাপ্রধান এমএম নারাভাবেন।  লেহ-র স্টাকনায় সেনার ফায়ার অ্যান্ড ফিউরি শাখায় প্যারা ড্রপিং দেখেন রাজনাথ।  তাঁর সামনে অ্যাপাচে হেলিকপ্টার, সি-১৩০ জে সুপার হারকিউলিস ও টি-৯০ ট্যাঙ্কের প্রদর্শন দেখায় সেনা। 


আরও পড়ুন- ভিডিয়ো: কঠিন শিব তাণ্ডব স্ত্রোত্রপাঠ অনায়াসে, ভাইরাল কালীচরণ মহারাজ