ভিডিয়ো: কঠিন শিব তাণ্ডব স্ত্রোত্রপাঠ অনায়াসে, ভাইরাল কালীচরণ মহারাজ

ভোজপুরের মন্দিরে কালীচরণ মহারাজ গেয়েছেন শিব তাণ্ডব স্ত্রোত্র। সোশ্যালে ভাইরাল ভিডিয়ো।   

Updated By: Jul 18, 2020, 05:15 PM IST
ভিডিয়ো: কঠিন শিব তাণ্ডব স্ত্রোত্রপাঠ অনায়াসে, ভাইরাল কালীচরণ মহারাজ

নিজস্ব প্রতিবেদন: কালীর ভক্ত। কিন্তু শ্রাবণ মাসে শিব তাণ্ডব স্ত্রোত্র গেয়ে সোশ্যালে ভাইরাল হয়ে উঠেছেন কালীচরণ মহারাজ (Kalicharan Maharaj)। মধ্যপ্রদেশের ভোজপুরের শিব মন্দিরে তাঁর স্ত্রোত্রপাঠ শেয়ার করছেন নেটিজেনরাও। এমনকি কালীচরণ মহারাজের শিব তাণ্ডব স্ত্রোত্রপাঠ (shiv tandav strot) ইনস্টাগ্রামে পোস্ট করেছেন অভিনেতা অনুপম খেরও। 

সংস্কৃতে লেখা মহাদেবের আরাধনায় শিব তাণ্ডব স্ত্রোত্র অত্যন্ত কঠিন। পেশাদাররাও রীতিমতো অনুশীলন না করলে স্ত্রোত্রপাঠ অসম্ভব। সাধারণের পক্ষে তা আরও কঠিন, সেটা আর বলার অপেক্ষা রাখে না। সেই শিব তাণ্ডব স্ত্রোত্রই অনায়াসে গাইছেন কালীপুত্র কালীচরণ মহারাজ।  নিজেকে কালীর পুত্র হিসেবে পরিচয় দেন তিনি। জি মিডিয়ায় কালীচরণ মহারাজ বলেছেন,''১০ বছর বয়সে পা বেঁকে গিয়েছিল। তখন মা কালী এসে আমাকে সুস্থ করেন। ৫ সেকেন্ডের জন্য দর্শন দিয়েছিলেন। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে শুধু চিড় ধরা পড়ে। কিন্তু আমার মনে আছে, পা পুরো বেঁকে গিয়েছিল। এটা মায়েরই লীলা। উনিই আমায় সেদিন পা ঠিক করে দিয়েছিলেন। সেই থেকে নিজেকে মাকে সঁপে দিয়েছি। ওনার মতো পরমা ঐশ্বর্যশালী আর কেউ নেই।''

কালীচরণ মহারাজ মহারাষ্ট্রের বাসিন্দা। বিভিন্ন মন্দিরে ঘুরে বেড়ান। সেখানে গিয়ে স্ত্রোত্রপাঠ করেন। মধ্যপ্রদেশের ভোজপুরের মন্দিরেও সেভাবেই তাণ্ডব স্ত্রোত্রপাঠ করেছেন।

আরও পড়ুন- অযোধ্যায় আজ রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের বৈঠক, ঠিক হবে ভূমি পুজোর দিনক্ষণ   

.