জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর দুর্নীতি মামলার তদন্তে কেন সিবিআই? হাইকোর্টের নির্দেশে বিরুদ্ধে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন সন্দীপ ঘোষ। যিনি নিজেই এখন সিবিআইয়ের হেফাজতে। শুক্রবার মামলাটি শুনানি হতে পারে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  R G Kar Case in Supreme Court: বিচার চেয়ে বাংলাজুড়ে রাতদখল, যদিও কাল হচ্ছে না সুপ্রিম শুনানি...


আরজি করে আর্থিক 'বেনিয়ম'। প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে সিট গঠন করেছিল রাজ্যের স্বরাষ্ট্র দফতর। কিন্তু শেষপর্যন্ত এই মামলাতেও সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। সন্দীপকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কবে? সোমবার। এরপর আজ বুধবার আইনজীবী মারফত্‍ সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছেন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ। সূত্রের খবর তেমনই।


মামলাকারীর অভিযোগ, তাঁর বক্তব্য না শুনেই আরজি কর দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। অকারণে আরজি করে মহিলা চিকিত্‍সককে খুন ও ধর্ষণের সঙ্গে দুর্নীতি মামলাটি জুড়ে দেওয়া হয়েছে। হাইকোর্ট যে মন্তব্য় করেছে, সেই মন্তব্যটি প্রত্যাহারেরও দাবি জানিয়েছেন তিনি।



আরও পড়ুন:  Raped In Indore: নক্ক্যারজনক! বেদম মার, নগ্ন নাচে বাধ্য করে ধর্ষণ যুবতীকে....


এদিকে সুপ্রিম কোর্টে স্থগিত হয়ে গেল আরজি কর মামলার শুনানি। আগামীকাল, বৃহস্পতিবার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু সেদিন থাকছেন না প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। সেকারণেই শুনানি স্থগিত।


গত ৯ অগস্ট আরজি করের সেমিনার হল থেকে উদ্ধার হয় ডাক্তারি ছাত্রীর দেহ। অভিযোগ, ধর্ষণ করে খুন করা হয়েছে তাঁকে। সেই ঘটনার প্রথম থেকে সিবিআইয়ের নজরে ছিলেন প্রাক্ত অধ্যক্ষ সন্দীপ ঘোষ। সিজিও কমপ্লক্সে তাঁকে জেরা করেন তদন্তকারীরা। এরইমধ্যে একসময়ে যিনি আরজি করের ডেপুটি সুপার ছিলেন, সন্দীপ ঘোষের বিরুদ্ধে দেহ পাচারের মতো বিস্ফোরক অভিযোগ করেছেন সেই আখতার আলি।  সঙ্গে বায়ো মেডিক্যাল ওয়েস্ট মানে ব্যবহৃত সিরিঞ্জ, গ্লাভস, স্যালাইনের বোতল পাচার, ফেল করানো ভয় দেখিয়ে পড়ুয়াদের কাছে টাকা নেওয়া, টেন্ডার দুর্নীতি-সহ আরও অভিযোগ উঠেছে আরজি করের প্রাক্তন অধ্যক্ষের বিরুদ্ধে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)