নিজস্ব প্রতিবেদন : সত্যি, যত সমস্যা গরীবের! আর যত রাজনীতির শিকারও সেই গরীব মানুষ। বিহারে গত দুই তিন দিন ধরে ব্যাপক বৃষ্টি হচ্ছে। যার জেরে বিস্তীর্ণ অঞ্চল জলমগ্ন। মুষলধারায় বৃষ্টির জন্য পাটনার অলি গলিতে জল থই থই অবস্থা। লাগাতার বৃষ্টির জেরে জল ঢুকেছে বাড়িতেও। এমন অবস্থায় আর বেচারা গরীব রিক্সাওয়ালা কোথায় যেতেন! তাঁর রিক্সা ডুবেছে জমা জলে। আর তিনি অসহায় হয়ে হাউ হাউ করে কাঁদছেন। বৃষ্টির জন্য জমা জলে ডুবেছে পাটনা স্টেশনও। যার জেরে দেরিতে চলছে একাধিক ট্রেন। পাটনা শহরের একাধিক অঞ্চলে প্রচুর গাড়িও এদিক-ওদিক আটকে রয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  টানা ভারী বৃষ্টিতে ভয়াবহ বন্যা উত্তর প্রদেশ, বিহারে, গত ৪ দিনে মৃত্যু বেড়ে দাঁড়ল ৭৩



পাটনার শহরের কোনও এক অঞ্চলে সেই রিক্সাওয়ালা জলে আটকে ছিলেন। তাঁর রিক্সার বেশিরভাগ অংশ জলের নিচে। অসহায় অবস্থা। এমন অবস্থায় তিনি কী করবেন ভেবে পাচ্ছেন না। কোথায় যাবেন, কীভাবে এমন অবস্থা থেকে রক্ষা পাবেন, কিছুই যেন বুঝতে পারছেন না সেই রিক্সাওয়ালা। তাঁর এমন অবস্থার ভিডিয়ো উঠল। সেই ভিডিয়ো ভাইরাল হল। আবার সেই ভিডিয়ো নিয়ে রাজনীতি করতেও ছাড়লেন না রাজনীতিকরা। রাষ্ট্রীয় জনতা দল সেই রিক্সাওয়ালার অসহায় অবস্থায় ভিডিয়ো ছড়িয়ে দিয়ে লিখল, ''গরীবের অভিশাপ কুড়োতে হবে নীতিশ কুমার, সুশীল মোদীকে। স্মার্ট সিটি বানানোর নাম করে যাঁরা অর্থ আত্মসাত্ করেছে তাঁরা যেন লজ্জা পায় এই ভিডিয়ো দেখে! দুর্নীতির ছবি স্পষ্ট।''


আরও পড়ুন-  গুলির লড়াইয়ের আগে আত্মসমর্পণ করার আহ্বান, দেখুন জঙ্গিদের কী বলছেন রামবনের এসএসপি অনিতা শর্মা



ভিডিয়োতে দেখা যাচ্ছে, রিক্সাওয়ালাকে তাঁর রিক্সা বাড়ির সামনেই রেখে যেতে বলছেন এক ভদ্রলোক। কিন্তু রিক্সাওয়ালা তা করতে রাজি নন। তাই নিয়ে আবার জল ঠেলতে ঠেলতেই রিক্সা নিয়ে অজানার উদ্দেশে চলে গেলেন। একজন গরীব রিক্সাওয়ালার এমন করুণ অবস্থা দেখে আপনারও হয়তো চোখে বেয়ে জল নামবে! বিহারের ১৫টি জেলায় রেড অ্যালার্ট জারি হয়েছে। বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হওয়ায় মানুষের দুর্ভোগের শেষ নেই।