নিজস্ব প্রতিবেদন: বারাণসীর জ্ঞানবাপী মসজিদের পর এবার বিতর্কের কেন্দ্রে কর্ণাটকের ম্য়াঙ্গালুরুর এক জুম্মা মসজিদ। রাজ্যের এক হিন্দু সংঠনের দাবি, মাঙ্গালুরুর মালালি জুম্মা মসজিদের নীচে এক মন্দিরের মতো কাঠামোর অস্তিত্ব মিলেছে।  মসজিদের কাছে একটি ধর্মীয় অনুষ্ঠান করার পরিকল্পনা করেছে ওই সংগঠনটি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত কয়েকদিন ধরে এনিয়ে এলাকায় উত্তেজনা সৃষ্টি হওয়ায় ওই মসজিদের চারপাশের ৫০০ মিটার এলাকায় ১৪৪ ধারা জারি করল স্থানীয় প্রশাসন। মোতায়েন করা হয়েছে বিশাল সংখ্যক পুলিস।



কীভাবে এরকম একটি বিষয় প্রকাশ্য়ে এল? হিন্দু সংগঠনগুলির দাবি, মালালি জুম্মা মসজিদের মেরামতির সময়ে তার ভিত থেকে মন্দিরের মত একটি কাঠামো বেরিয়ে এসেছে। এনিয়ে বিশ্ব হিন্দু পরিষদ জেলা প্রশাসনের কাছে দাবি জানিয়েছে, যতদিন পর্যন্ত না বিষয়টি নিস্পত্তি হয় ততদিন মসজিদ মেরামতির কাজ বন্ধ রাখা হোক। এনিয়ে রাম মন্দির আন্দোলনের মতো একটি আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দিয়েছে ভিএইচপি।


ভিএইইচপির দাবি, এলাকার হিন্দুরা বিশ্বাস করে মালালি মন্দিরস্থলে নিঃসন্দেহে একটি মন্দির ছিল। ওই মন্দির উদ্ধারে আইনি লড়াই চলবে। পাশাপাশি মসজিদের কাছে একটি ধর্মীয় অনুষ্ঠানও করা হবে। 


আরও পড়ুন- নেই ওষুধ, ভরসা একমাত্র এই ভ্যাকসিন! 'ভয়ঙ্কর' মাঙ্কিপক্সের মারণক্ষমতা কতখানি


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)