নিজস্ব প্রতিবেদন: মায়ের ১,৫০০ টাকা পেনশন তুলেবেন ৭০ বছরের বৃদ্ধ মেয়ে। কিন্তু ব্যাঙ্ক চায় বৃদ্ধা মাকে সামনাসামনি দেখতে। তাই বাধ্য হয়ে খাটিয়ায় শুয়ে থাকা মাকে রাস্তা দিয়ে টানতে টানতে ব্যঙ্কেই নিয়ে এলেন ওই মহিলা। বলে নেওয়া ভালো, যে বৃদ্ধা মায়ের পেনশন তুলতে তিনি ব্যাঙ্কে গিয়েছিলেন তাঁর বয়স অনেক আগেই একশো পেরিয়েছে। ঘটনাটি ঘটছে ওড়িশাক নোয়াপাড়া জেলায়। সেই ভিডিয়ো এখন ভাইরাল নেট দুনিয়ায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পড়ুন-'ঘর ঘর মে মোদী কি খত্', প্রধানমন্ত্রীর গৃহ সম্পর্ক অভিযানে সামিল দিলীপ সহ বিধায়ক-সাংসদরা


 



পাঞ্জিমতী দেবী নামে ৭০  বছরের ওই মহিলা অভিযোগ করেছেন, পেনশন তুলতে গেলে ব্যাঙ্ক ম্যানেজার অজিত প্রধান তাঁকে জানিয়ে দেন পেনশন প্রাপক লাবে বাঘেলকে ব্যাঙ্কে আনতে হবে।  গত তিন মাসে বহুবার পেনশন তোলার জন্য ব্যাঙ্কে গিয়েছি। কিন্তু অফিসাররা জানিয়ে দেন, পেনশন তুলতে গেলে মাকে ব্যাঙ্কে আনতে হবে। এদিকে একশো পার করা মা বিছানায় পড়ে। তার ওঠার শক্তি পর্যন্ত নেই।


 


পড়ুন-টানা ১০ দিন ধরে ঊর্ধ্বমুখী পেট্রোল-ডিজেলের দাম, জেনে নিন মোট কত টাকা বাড়ল


উল্লেখ্য, জনধন যোজনায় মাসে ৫০০ টাকা পেনশন পান লাবে দেবী। সেই টাকা তিন মাস তোলা হয়নি। এদিকে, লকডাউনে ঘরের ভাঁড়ার শূন্য। তাই ব্যাঙ্কে গিয়েছিলেন পাঞ্জীমতী। কিন্তু ব্যাঙ্ক পেনশন প্রাপককে সশরীরে দেখতে চায়। অগত্যা মায়ের খাটিয়া টানতে টানতে ব্যঙ্কেই নিয়ে এলেন পাঞ্জীমতী।
ভিডিয়োটি ভাইরাল হতেই, ব্যাঙ্ক নড়েচড়ে বসেছে। তাদের তরফে বলা হয়েছে, ওই মহিলার বাড়িতে ব্যাঙ্কের লোক যাওয়ার আগেই তাঁকে ব্যাঙ্কে নিয়ে আসেন তাঁর মেয়ে।