নিজস্ব প্রতিবেদন: বিপাকে শাহরুখ খান। মহারাষ্ট্রের আলিবাগে কিং খানের একটি বিলাসবহুল ফার্ম হাউস ‘অ্যাটাচ’ করল আয়কর দফতর। বেনামি সম্পত্তি আইনে ওই সম্পত্তিটি অ্যাটাচ করা হয়েছে বলে সংবাদ মাধ্যমের খবর। এই মর্মে গত ডিসেম্বর মাসে শাহরুখকে নোটিস পাঠায় আয়কর দফতর।
বেনামি সম্পত্তি আইন অনুযায়ী কোনও সম্পত্তিকে ৯০ দিন পর্যন্ত অ্যাটাচ করা যায়। ফলে আগামী ৩ মাসের জন্য শাহরুখের ওই সম্পত্তি আয়কর দফতরের হেফাজতেই থাকছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অারও পড়ুন-বাজেট অধিবেশনের শুরুতে বিধানসভায় মুর্শিদাবাদ ধাক্কা


দৈনিক বিজনেস স্ট্যান্ডাড-এর একটি প্রতিবেদন অনু‌যায়ী, আলিবাগে শাহরুখের ওই খামারবাড়িটির আয়তন ১৯,৯৬০ বর্গ মিটার। বর্তমানে এটির বাজারমূল্য প্রায় ১৫ কোটি টাকা। বিলাসবহুল এই খামারবাড়িতে রয়েছে একটি স্যুইমিং পুল, হেলিপ্যাড।  
আয়কর দফতরের অভি‌যোগ, কৃষি খামার তৈরি কার জন্য শাহরুখ খামারবাড়ির ওই জমিটি কিনেছিলেন। কিন্তু তার পরিবর্তে ওই জায়গায় একটি বিলাবহুল রিসর্ট বানিয়ে ফেলেছেন তিনি।
এদিকে, বেনামি সম্পত্তি আইনে দোষী সাব্যস্ত হলে প্রবল বিপাকে পড়ে ‌যেতে পারেন শাহরুখ। কারণ সম্প্রতি বেনামি সম্পত্তি আইন সংশোধন করা হয়েছে। সংশোধিত আইন আনু‌যায়ী বেনামি সম্পত্তি আইনে দোষী সাব্যস্ত কোনও ব্যক্তির ৭ বছর প‌র্যন্ত কারাদণ্ড হতে পারে। পাশাপাশি ওই সম্পত্তির বর্তমান বাজার দরের ২৫ শতাংশ জরিমানাও হতে পারে।