নিজস্ব প্রতিবেদন: তেলঙ্গানার শ্রীশৈলম জলবিদ্যুত্ কেন্দ্রের বিধ্বংসী অগ্নিকাণ্ডে আটকেপড়া ৬ কর্মীর দেহ খুঁজে পেল দমকল কর্মীরা। বিদ্যুত্কেন্দ্রের ভেতরে এখনও আটকে আরও ৩ জন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-কোভিড হাসপাতালের মধ্যেই করোনা আক্রান্ত রোগীর ঝুলন্ত দেহ, খুনের অভিযোগ পরিবারের


অন্ধ্র-তেলঙ্গানা সীমান্তের ওই জলবিদ্যুত্ কেন্দ্রে আগুন লাগে বৃহস্পতিবার রাত সাড়ে দশটা নাগাদ তার পর থেকে সেই আগুন নেভার কোনও লক্ষণ নেই। বিদ্যুত্ কেন্দ্রের মধ্যে আটকে পড়েন মোট ৯ জন। এদের মধ্যে ছিলেন একজন ডিভিশনাল ইঞ্জিনিয়ার, ৪ অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনয়ার, ২ জুনিয়ার অ্যাটেন্ডেন্ট। আগুন লাগার পরই বিদ্যুত্কেন্দ্র বন্ধ করে দেওয়া হয়।


সূত্রের খবর, বৃহস্পতিবার রাত সাড়ে দশটা নাগাদ ওই জলবিদ্যুকেন্দ্রের ভূগর্ভস্থ চার নম্বর ইউনিটে বিস্ফোরণ ঘটে। সাই বিস্ফোরণ থেকেই আগুন লেগেছে বলে মনে করা হচ্ছে। সেই সময় ১৯ জন কর্মী নাইট শিফট-এ কাজ করছিলেন। দ্রুত আগুন ছড়াতে শুরু করায় তাদের মধ্যে ১০ জন কোনওরকমে কেন্দ্র থেকে বেরিয়ে এসে প্রাণে বাঁচেন। তবে নজন ভিতরে আটকে যান।


আরও পড়ুন- কংসাবতীর জলের তোড়ে ধসে পড়ল ক্যানেলের গার্ডওয়াল! ভেসে গেল গ্রাম, ৭২ বিঘা ধানজমি 


তেলঙ্গানা এবং অন্ধ্রপ্রদেশ সীমান্ত বরাবর কৃষ্ণা নদীর উপর শ্রীশৈলম বাঁধ তৈরি করা হয়েছিল। সেই বাঁধের উপরই জলবিদ্যুৎকেন্দ্র। তেলঙ্গানা স্টেট পাওয়ার কর্পোরেশন-এর কর্মীরা সেখানে কাজ করছিলেন। এখনও পর্যন্ত উদ্ধারকার্ষে দমকলের সঙ্গে হাত লাগিয়েছে এনডিআরএফ টিম