নিজস্ব প্রতিবেদন: ঘরবন্দি অবস্থায় বাচ্চাদের একটা আলাদা জগত তৈরি হয়েছে। বন্ধুবান্ধব থেকে, টিফিন ভাগ করে খাওয়া থেকে, ছুটির ঘণ্টার আনন্দ থেকে বহু দূরে টানা অনলাইন ক্লাসের জগত। পরিবর্তন এসেছে দৈনন্দিন রুটিনেও। একসাথে পড়তে হচ্ছে এত বিষয়। এত চাপ মোটেই নেওয়া সয় না। তাই এবার স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) কাছে ভিডিও বার্তায় 'নালিশ' জানাল ৬ বছরের এক খুদে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৪৫ সেকেন্ডের ঐ ভাইরাল (Viral) হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে ওই খুদে বলতে শুরু করেছেন, ‘‘ইংরাজি, অঙ্ক, উর্দু, পরিবেশবিদ্যা ও কম্পিউটার পড়তে হয় আমাকে। বাচ্চাদের জন্য অনেক খাটনির কাজ। কেন বাচ্চাদের এত খাটতে হবে মোদীসাহেব?’’ এই কথাগুলি বলার পর কিছুক্ষণের বিরতি নেয় সে, তারপর বলে, ‘‘কী আর করা যাবে,আস্সালওয়ালিকুম মোদীসাহেব, বাই’’।



ইতিমধ্যে নেটমাধ্যমে ভিডিয়োটি 98 হাজারবার দেখা হয়েছে। সাড়ে ১০ হাজার মানুষ পছন্দ করেছেন এটি। রিটুইট করেছেন ২ হাজারেরও বেশি মানুষ। মন্তব্য জুড়ে রিটুইট করেছেন ৩৩৬ জন। 


আরও পড়ুন: বেহাল দেশের আর্থিক স্বাস্থ্য, ২০২০-২১ অর্থবর্ষে শূন্যের নীচে নামল বৃদ্ধি
আরও পড়ুন: করোনার ভয়ানক ঢেউতেও virus-proof village-এর সম্মান অর্জন 'টিলার ফাঁদে'র


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)