জি ২৪ ঘণ্টা ডিজিটাল: সোমবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের আর্জি শুনবে সুপ্রিম কোর্ট। ইডির গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে মামলা করেছেন কেজরিওয়াল। যদিও এর আগে দিল্লি হাইকোর্ট কেজরিওয়ালের আবেদন খারিজ করে দিয়েছে। সুপ্রিম কোর্টে বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি দীপঙ্কর দত্তের বেঞ্চে হবে শুনানি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, BJP Manifesto 2024: অভিন্ন দেওয়ানি বিধি থেকে এক দেশ এক নির্বাচন, বিজেপি-র ইশতেহারে একগুচ্ছ প্রতিশ্রুতি


এদিন দুপুর ১২ টায় তিহাড় জেলে অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করবেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান। আজই শেষ হচ্ছে কেজরিওয়ালের বিচারবিভাগীয় হেফাজতের মেয়াদ। ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালতে পেশ করা হবে কেজরিওয়ালকে।


বিচারবিভাগীয় হেফাজতের মেয়াদ বাড়ানোর আর্জি জানাবে ইডি। জামিনের আবেদন জানাতে পারেন কেজরিওয়াল। প্রসঙ্গত, আম আদমি পার্টির দাবি, নিজের স্ত্রী সুনীতা কেজরিওয়ালের সঙ্গেও দেখা করার অনুমতি দেওয়া হচ্ছে না কেজরিকে। এমনকী জেলে যে ন্যূনতম সুবিধা সাধারণ কয়েদিরা পেয়ে থাকেন, দিল্লির ৩ বারের মুখ্যমন্ত্রীকে সেটুকুও দেওয়া হচ্ছে না।


আবগারি দুর্নীতি মামলায় কিছুদিন আগেই ইডির হাতে গ্রেফতার হয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। এরপর থেকে বহু আইনি পদক্ষেপ চলেছে। তবে আপাতত জেলবন্দি কেজরিওয়াল। উল্লেখ্য, ইডির গ্রেফতারি বেআইনি, এমন দাবি করে দিল্লি হাই কোর্টে মামলা করেছিলেন কেজরিওয়াল।



আরও পড়ুন, Businessman Turns Monk: সারা জীবনের সঞ্চয় ২০০ কোটি টাকা দান করে বড় সিদ্ধান্ত নিলেন, চিনুন এই ব্যবসায়ীকে


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের App, Facebook, Whatsapp Channel, X (Twitter), Youtube, Instagram পেজ-চ্যানেল)