জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অভূতপূর্ব। এমন ঘটনা হয়তো লক্ষে একটাই ঘটে। ঘটনাস্থল উত্তরপ্রদেশের মোরাদাবাদ জেলা। সেখানে দেখা গেল এক অনন্য শোভাযাত্রা। বিয়ের ঠিক একদিন আগে এক বাবা তাঁর মেয়েকে বরের সাজে সাজিয়ে, তাঁকে একটি গাড়িতে বসিয়ে গানবাজনা-সহ শোভাযাত্রা বের করেন। দেখে আশপাশের লোকজনও অবাক হয়ে যান। কিন্তু কনে কেন বরের সাজে? বাবা বলেন, ছেলেদের মতোই মেয়েদের সমান অধিকার দেওয়ার জন্য তিনি তাঁর মেয়ের এই ঘোড়ায় চড়ার আয়োজন করেছেন। ওই অনুষ্ঠানে পুরো পরিবার উপস্থিত ছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Cyclone Mandous: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মান্দাস! বিপর্যয় মোকাবিলায় প্রস্তুত নৌসেনা-এনডিআরএফ


উত্তরপ্রদেশের মোরাদাবাদ জেলার হিমগিরি কলোনির ঘটনা। যেখানেই থাকেন রাজেশ শর্মা। তাঁর মেয়ে শ্বেতার বিয়ে আজ বুধবার, ৭ ডিসেম্বর। কিন্তু মঙ্গলবার সন্ধ্যায় রাজেশ শর্মা তাঁর মেয়ে শ্বেতার এই ঘোড়ায় চড়ার অনুষ্ঠান করেন, বাদ্যযন্ত্রসহ শোভাযাত্রা বের করেন। বরের পোশাকে শ্বেতাকে নাচতেও দেখা যায়। এই অনন্য শোভাযাত্রাটির ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।


আরও পড়ুন: Namra Qadir: 'বিষকন্যা'র প্রেমের ফাঁদে ৫০ ব্যবসায়ী! কে এই নামরা কাদির?


কিন্তু শুধুই কি সমানাধিকারের গল্প? 


না, ২৭ বছর আগে করা এক ভুলের প্রায়শ্চিত্ত এটি। শ্বেতার বাবা রাজেশ শর্মা বলেন, পুরুষের মতো সমাজে নারীদেরও সমান অধিকার পাওয়া উচিত, নিজের পরিবারেও সেটা করতে তিনি এসব করেছেন। কিন্তু ২৭ বছর আগে যখন মেয়ের জন্ম হয় তাঁর পরিবারে, তখন তিনি সেটা সেভাবে সেলিব্রেট করেননি, করতে পারেননি। নিজের ভুল বুঝতে পেরে তার প্রায়শ্চিত্ত করলেন তিনি।


বর-সাজার এই অনুষ্ঠানে শ্বেতাকেও খুব স্বতঃস্ফূর্ত প্রাণবন্ত লেগেছিল। বরের মতো পোশাক পরেছিলেন, কপালে শেহরাও বেঁধেছিলেন। প্রথমে তাঁর শোভাযাত্রা মন্দিরে পৌঁছয়। সেখানে প্রণাম সারেন। শ্বেতাকে তখন খুবই খুশি দেখাচ্ছিল।  


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)