নিজস্ব প্রতিবেদন: আরও অবনতি হয়েছে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি। সোমবার, স্বল্প কথাতেই তাঁর মেডিক্যাল বুলেটিন রিপোর্ট প্রকাশ করল দিল্লির সেনা হাসপাতাল। আগেই গভীর কোমায় চলে গিয়েছেন তিনি। দেওয়া হয়েছে ভেন্টিলেটর সাপোর্ট। ফুসফুসের সংক্রমণ আরও তীব্র হয়েছে বলে জানা গিয়েছে। হাসপাতাল তরফে জানানো হয়, গতকালের থেকে শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। সর্বক্ষণ পর্যবেক্ষণে রেখে চলেছেন চিকিত্সকরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত শনিবার মেডিক্যাল বুলেটিনে প্রণবের সামান্য উন্নতির কথা শুনিয়েছিলেন চিকিত্সকরা। সে দিন হাসপাতাল তরফে জানানো হয়েছিল, কিডনি আগের তুলনায় ভাল কাজ করছে। শরীরের রক্ত সঞ্চালন স্থিতিশীল। তবে, সোমবারের রিপোর্ট কিছুটা নেতিবাচক বলেই মনে করছেন চিকিত্সকরা।


আরও পড়ুন- মোদীর ‘মন কি বাত’-এ অপছন্দের বন্যা ইউটিউবে!


গত ৯ অগস্ট বাড়ির বাথরুমে পড়ে গিয়ে মাথায় চোট পান প্রণব মুখোপাধ্যায়। তারপরই দিল্লির কনটেনমেন্ট সেনা হাসপাতালে তাঁকে ভর্তি করানো হয়। করোনা পরীক্ষা করানো হলে পজেটিভ রিপোর্ট আসে। টুইটারে সে রিপোর্ট জানিয়ে তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিদের সতর্কও করে দেন তিনি। মাথায় অস্ত্রোপচার করা হয়েছে তাঁর। তারপর থেকেই কোমায় আচ্ছন্ন প্রণব মুখোপাধ্যায়।