নিজস্ব প্রতিবেদন: দেশজুড়ে বেকারত্ব ইস্যুতে সংসদে সরব হল তৃণমূল কংগ্রেস। এদিন দলের সাংসদরা এই ইস্যুতে সংসদের বাইরে ধরনা দেন। তাছাড়া রাজ্যসভায় এই ইস্যুতে আলোচনা চেয়ে নোটিসও দেওয়া হয়েছে তৃণমূল কংগ্রেসের তরফে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: শরণার্থীদের জন্য সর্বদা মানবিক বাংলা, অভিবাসী দিবসে বার্তা মমতার


প্রসঙ্গত, দেশে বেকারত্ব ঘোচানোর প্রতিশ্রুতি দিয়ে ২০১৪ সালে ভোটের লড়াইয়ে নেমেছিল বিজেপি। নরেন্দ্র মোদী প্রায় প্রতিটি সভায় এ নিয়ে কংগ্রেসকে আক্রমণ করেছিলেন। আর নতুন কর্মসংস্থান করার ভরসা জুগিয়েছিলেন।


 



কিন্তু বিরোধীদের অভিযোগ, প্রধানমন্ত্রী হওয়ার পর নরেন্দ্র মোদী সেই প্রতিশ্রুতি পালন করেননি। তাই বারবার এ নিয়ে বিভিন্ন সময় বিরোধীদের সরব হতে দেখা যায়। এদিন সেই দাবিতেই সরব হল তৃণমূল কংগ্রেস।


 



রাজ্যসভায় যুবসমাজের কর্মসংস্থান ও বেকারত্ব নিয়ে আলোচনা চেয়ে নোটিস দিয়েছে তারা। পাশাপাশি তৃণমূলের সাংসদরা অধিবেশন শুরুর আগে পোস্টার, প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ দেখিয়েছেন সংসদের বাইরে। কর্মংস্থানের অভাব ও বেকারত্ব নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে তোপ দেগে নানা স্লোগানও দিয়েছেন তৃণমূলের সাংসদরা।


 



উল্লেখ্য, সংসদের প্রতিটি অধিবেশনেই তৃণমূল কংগ্রেস বাংলা ও দেশের নানা দাবিতে সরব হয় সংসদে। সংসদের বাইরে গান্ধীমূর্তির পাদদেশে প্রায় প্রতিদিনই তৃণমূলের সাংসদরা বিক্ষোভ দেখান। অবস্থান করেন। স্লোগান দেন।


 



এদিকে মঙ্গলবারও সংসদের স্বাভাবিক কাজকর্ম হয়নি। শুরুতেই দুই কক্ষের অধিবেশন মুলতবি হয়ে যায়। মূলত রাফালে ইস্যুতেই সরকার ও বিরোধীপক্ষের হইহট্টগোলে লোকসভা ও রাজ্যসভার অধিবেশন মুলতবি হয়ে যায়।