শরণার্থীদের জন্য সর্বদা মানবিক বাংলা, অভিবাসী দিবসে বার্তা মমতার

প্রসঙ্গত, শরণার্থী ইস্যুতে বরাবরই সরব হতে দেখা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। রোহিঙ্গা ইস্যুতেও তিনি যেমন সরব ছিলেন, তেমনই এনআরসি ইস্যুতে অসম থেকে বাঙালি খেদানোর অভিযোগ তুলে তিনি কেন্দ্রীয় সরকারের সমালোচনা করেছিলেন।

Updated By: Dec 18, 2018, 09:52 AM IST
শরণার্থীদের জন্য সর্বদা মানবিক বাংলা, অভিবাসী দিবসে বার্তা মমতার

নিজস্ব প্রতিবেদন: শরণার্থীদের জন্য বাংলা বরাবরই মানবিক দৃষ্টিভঙ্গি নিয়ে চলে। আরও একবার স্পষ্ট করে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, ১৮ ডিসেম্বর আন্তর্জাতিক অভিবাসী দিবস। সেই উপলক্ষেই একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: রাত থেকে শুরু টানা বৃষ্টিতে আরও নামল পারদ

আজ, মঙ্গলবার সকাল সাড়ে সাতটা নাগাদ মমতা বন্দ্যোপাধ্যায় একটি ট্যুইট করেন। তাতে তিনি লেখেন, ''আজ আন্তর্জাতিক অভিবাসী দিবস। শরণার্থী থেকে অভিবাসী সকলকেই আশ্রয় দেওয়াটা আমাদের মানবিক কর্তব্যের মধ্যে পড়ে। আমাদের কাছে যাঁরা আশ্রয় চান, তাঁদের বাংলায় ভালো ভাবে থাকার বন্দোবস্তের জন্য আমরা সবরকম চেষ্টা করি।''

 

প্রসঙ্গত, শরণার্থী ইস্যুতে বরাবরই সরব হতে দেখা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। রোহিঙ্গা ইস্যুতেও তিনি যেমন সরব ছিলেন, তেমনই এনআরসি ইস্যুতে অসম থেকে বাঙালি খেদানোর অভিযোগ তুলে তিনি কেন্দ্রীয় সরকারের সমালোচনা করেছিলেন। এছাড়া দেশের বিভিন্ন রাজ্য থেকে অন্য রাজ্যের বাসিন্দাদের তাড়িয়ে দেওয়ার ঘটনা নিয়েও সরব হতে দেখা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে।

আরও পড়ুন: জানেন কি তৃণমূলে ট্যালেন্ট হান্ট হচ্ছে?

পাশাপাশি মুখ্যমন্ত্রী বরাবরই জানিয়েছেন, এই বাংলা সকলের। সবাইকে এখানে স্বাগত। এখান থেকে কাউকে অন্যায়ভাবে তাড়িয়ে দেওয়া হবে না বলেও মুখ্যমন্ত্রী বারবার জানিয়েছেন। এদিনের ট্যুইট থেকেও মমতা বন্দ্যোপাধ্যায় সেই বার্তাই দিয়েছেন।

.